২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের ২ রাষ্ট্রদূতকে তলব করলো জাপান-দ. কোরিয়া

জাপান ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল - ছবি : সংগৃহীত

জাপান ও দক্ষিণ কোরিয়া সেখানে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূতদের তলব করেছে। রোববার তাদেরকে ডাকা হয়েছে।

ইসরাইলের সংবাদ মাধ্যম জেরুসালেম পোস্ট এ তথ্য জানিয়ে লিখেছে, দেশ দুটির বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এ দূতদের ডাকা হয়েছে। দেশ দু’টি থেকে ইসরাইলে করোনাভাইরাসের বিস্তৃতি রোধে এ ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে খবরে প্রকাশ।

জাপানে ইসরাইলের রাষ্ট্রদূত ইয়াফা বেন-আরি এবং দক্ষিণ কোরিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স দেশ দু’টির সরকারকে জানিয়েছেন, তারা এ নিষেধাজ্ঞাকে নির্দয়তা হিসেবে দেখেন।

দক্ষিণ কোরিয়ানদের ইসরাইলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে রোববার রাত থেকে। অপরদিকে জাপানিদের ব্যাপারে এটি কার্যকর হবে সোমবার সকাল ৮টা থেকে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরাইল চীন, হংকং, ম্যাকাও, থাইল্যান্ড ও সিঙ্গাপুরের ব্যাপারে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

দক্ষিণ কোরিয়া সরকার রোববার এর প্রতিবাদ জানিয়েছে।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের ডাইরেক্টর জেনারেল ইউভাল রোটেম এ ব্যাপারে বলেন, ইসরাইল সরকারের কাছে তার দেশের জনগণের স্বাস্থ্যই প্রাধান্য পাবে। তবে তিনি এও বলেন, সংশ্লিষ্ট দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক যাতে নষ্ট না হয় সে জন্য তাদের সাথে দ্বিপক্ষীয় আলোচনা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি

সকল