২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসরাইলের ২ রাষ্ট্রদূতকে তলব করলো জাপান-দ. কোরিয়া

জাপান ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল - ছবি : সংগৃহীত

জাপান ও দক্ষিণ কোরিয়া সেখানে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূতদের তলব করেছে। রোববার তাদেরকে ডাকা হয়েছে।

ইসরাইলের সংবাদ মাধ্যম জেরুসালেম পোস্ট এ তথ্য জানিয়ে লিখেছে, দেশ দুটির বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এ দূতদের ডাকা হয়েছে। দেশ দু’টি থেকে ইসরাইলে করোনাভাইরাসের বিস্তৃতি রোধে এ ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে খবরে প্রকাশ।

জাপানে ইসরাইলের রাষ্ট্রদূত ইয়াফা বেন-আরি এবং দক্ষিণ কোরিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স দেশ দু’টির সরকারকে জানিয়েছেন, তারা এ নিষেধাজ্ঞাকে নির্দয়তা হিসেবে দেখেন।

দক্ষিণ কোরিয়ানদের ইসরাইলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে রোববার রাত থেকে। অপরদিকে জাপানিদের ব্যাপারে এটি কার্যকর হবে সোমবার সকাল ৮টা থেকে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরাইল চীন, হংকং, ম্যাকাও, থাইল্যান্ড ও সিঙ্গাপুরের ব্যাপারে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

দক্ষিণ কোরিয়া সরকার রোববার এর প্রতিবাদ জানিয়েছে।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের ডাইরেক্টর জেনারেল ইউভাল রোটেম এ ব্যাপারে বলেন, ইসরাইল সরকারের কাছে তার দেশের জনগণের স্বাস্থ্যই প্রাধান্য পাবে। তবে তিনি এও বলেন, সংশ্লিষ্ট দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক যাতে নষ্ট না হয় সে জন্য তাদের সাথে দ্বিপক্ষীয় আলোচনা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল