০৭ ডিসেম্বর ২০২১
`

ইসরাইলের ২ রাষ্ট্রদূতকে তলব করলো জাপান-দ. কোরিয়া

জাপান ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল - ছবি : সংগৃহীত

জাপান ও দক্ষিণ কোরিয়া সেখানে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূতদের তলব করেছে। রোববার তাদেরকে ডাকা হয়েছে।

ইসরাইলের সংবাদ মাধ্যম জেরুসালেম পোস্ট এ তথ্য জানিয়ে লিখেছে, দেশ দুটির বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এ দূতদের ডাকা হয়েছে। দেশ দু’টি থেকে ইসরাইলে করোনাভাইরাসের বিস্তৃতি রোধে এ ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে খবরে প্রকাশ।

জাপানে ইসরাইলের রাষ্ট্রদূত ইয়াফা বেন-আরি এবং দক্ষিণ কোরিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স দেশ দু’টির সরকারকে জানিয়েছেন, তারা এ নিষেধাজ্ঞাকে নির্দয়তা হিসেবে দেখেন।

দক্ষিণ কোরিয়ানদের ইসরাইলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে রোববার রাত থেকে। অপরদিকে জাপানিদের ব্যাপারে এটি কার্যকর হবে সোমবার সকাল ৮টা থেকে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরাইল চীন, হংকং, ম্যাকাও, থাইল্যান্ড ও সিঙ্গাপুরের ব্যাপারে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

দক্ষিণ কোরিয়া সরকার রোববার এর প্রতিবাদ জানিয়েছে।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের ডাইরেক্টর জেনারেল ইউভাল রোটেম এ ব্যাপারে বলেন, ইসরাইল সরকারের কাছে তার দেশের জনগণের স্বাস্থ্যই প্রাধান্য পাবে। তবে তিনি এও বলেন, সংশ্লিষ্ট দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক যাতে নষ্ট না হয় সে জন্য তাদের সাথে দ্বিপক্ষীয় আলোচনা অব্যাহত থাকবে।



আরো সংবাদ


তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি (৩৮০৬৪)তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদের (২৬৩০০)তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর (৯৩৭৬)মাহিকে নিয়ে ফোনালাপ ফাঁস, যা বললেন ইমন (৯১১৮)চলে গেলেন মাওলানা নূরুল ইসলাম জিহাদী (৭৫০৭)সেই ফোনালাপ নিয়ে মুখ খুললেন মাহিয়া মাহি (৬৬০২)এরা বেয়াদব, এদের জবাব মুখে দেয়া যায় না : গয়েশ্বর (৬২৯২)‘কেন্দ্র দখল করে জোর করে ভোট নিলে আমরা নিবো, কারণ আমরা সরকারের প্রতিনিধি’ (৫২১৫)সাপ মারতে আগুন : পুড়ে গেল সাড়ে সাত কোটির বাড়ি! (৪৭৯৬)ইরানের বন্দরে পাকিস্তানের যুদ্ধজাহাজ (৪২৫০)