০৬ জুলাই ২০২০

ইসরাইলের ২ রাষ্ট্রদূতকে তলব করলো জাপান-দ. কোরিয়া

জাপান ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল - ছবি : সংগৃহীত

জাপান ও দক্ষিণ কোরিয়া সেখানে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূতদের তলব করেছে। রোববার তাদেরকে ডাকা হয়েছে।

ইসরাইলের সংবাদ মাধ্যম জেরুসালেম পোস্ট এ তথ্য জানিয়ে লিখেছে, দেশ দুটির বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এ দূতদের ডাকা হয়েছে। দেশ দু’টি থেকে ইসরাইলে করোনাভাইরাসের বিস্তৃতি রোধে এ ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে খবরে প্রকাশ।

জাপানে ইসরাইলের রাষ্ট্রদূত ইয়াফা বেন-আরি এবং দক্ষিণ কোরিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স দেশ দু’টির সরকারকে জানিয়েছেন, তারা এ নিষেধাজ্ঞাকে নির্দয়তা হিসেবে দেখেন।

দক্ষিণ কোরিয়ানদের ইসরাইলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে রোববার রাত থেকে। অপরদিকে জাপানিদের ব্যাপারে এটি কার্যকর হবে সোমবার সকাল ৮টা থেকে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরাইল চীন, হংকং, ম্যাকাও, থাইল্যান্ড ও সিঙ্গাপুরের ব্যাপারে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

দক্ষিণ কোরিয়া সরকার রোববার এর প্রতিবাদ জানিয়েছে।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের ডাইরেক্টর জেনারেল ইউভাল রোটেম এ ব্যাপারে বলেন, ইসরাইল সরকারের কাছে তার দেশের জনগণের স্বাস্থ্যই প্রাধান্য পাবে। তবে তিনি এও বলেন, সংশ্লিষ্ট দেশগুলোর সাথে কূটনৈতিক সম্পর্ক যাতে নষ্ট না হয় সে জন্য তাদের সাথে দ্বিপক্ষীয় আলোচনা অব্যাহত থাকবে।


আরো সংবাদ

নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত সীমান্তে বাংলাদেশীদের হত্যা করছে : খেলাফত মজলিস আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা, রাত থেকেই কার্যকর ভারতের অর্থনীতি সংকুচিত হওয়ার পূর্বাভাস খুলনায় আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে দুই পাটকলশ্রমিক নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ প্রবাসী শ্রমিক কমিয়ে আনতে নয়া আইন কুয়েতে বিএনপি মাঠে নেই, শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রের আকাশে ২ বিমানের ভয়ঙ্কর সংঘর্ষ চিরুনি অভিযানে ঢাকা উত্তর সিটির ৮৫ স্থাপনায় মিলল এডিসের লার্ভা দিনাজপুরে বাসচাপায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৫ ৫২ অভিবাসীকে গ্রহণ করতে অস্বীকার ইতালি ও মাল্টার আমতলীতে গাঁজাসহ শ্রমিকলীগ সভাপতির ভাগ্নে গ্রেফতার

সকল