০২ এপ্রিল ২০২০

ইন্দোনেশিয়ায় জলোচ্ছ্বাসে ভেসে গেল ৬ শিক্ষার্থী

ইন্দোনেশিয়ার ইয়োগিয়াকার্তা প্রদেশে একটি নদীতে হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে গিয়ে ছয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সেমপোর নদীতে এই আচমকা জলোচ্ছ্বাসে আরো অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগ প্রশমন সংস্থার কর্মকর্তারা।

সে সময় নদীর পাড়ের একাংশে মাধ্যমিক স্কুলের আড়াই শ’র মতো শিক্ষার্থী হাঁটছিল। তারা স্কাউটিং-সংক্রান্ত কর্মকাণ্ডে ব্যস্ত ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছেন দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র আগুস উইবোও।

তিনি বলেন, শিক্ষার্থীরা যখন নদীর কাছে এসেছিল তখন বৃষ্টি ছিল না। আচমকাই বড় বড় ঢেউ তাদের কয়েকজনকে ভাসিয়ে নিয়ে যায়।

জলোচ্ছ্বাসে ছয় শিক্ষার্থী নিহত এবং আরো ছয় শিক্ষার্থী সামান্য আহত হয়েছে বলে উইবোওর বিবৃতিতে জানানো হয়। এদের বাইরে আরো অন্তত পাঁচ শিক্ষার্থী এখনো নিখোঁজ বলে জানিয়েছেন ইয়োগিয়াকার্তা দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান বিয়ারা ইউসোয়ান্তানা। নিখোঁজদের সন্ধানে পুলিশ, উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রয়টার্স।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)