৩১ মার্চ ২০২০

ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত ২ জনের মৃত্যু

-

ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাদের মৃত্যু মধ্যপ্রাচ্যে করোনা ভাইরাসে মৃত্যুর প্রথম ঘটনা। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

চীনে করোনা ভাইরাস ছড়ানোর পর এ পর্যন্ত সেখানে মৃত্যুর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। তবে চীনের বাইরে সাত-আটজনের এই ভাইরাসে মৃত্যু হয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা মন্ত্রণালয়ের এক মুখপাত্র কিয়ানোশ জাহানপুরের উদ্ধৃতি দিয়ে জানায়, রাজধানীর দক্ষিণাঞ্চলীয় কোম নগরীর দুই বয়োজ্যেষ্ঠ ব্যক্তির শরীরে এই ভাইরাস সনাক্ত হয়েছে।

ওই মুখপাত্র বলেন ‘সাম্প্রতিক কোমে দীর্ঘস্থায়ী শ্বাসকষ্টজনিত রোগ দেখা দেয়ায় দুই রোগীকে পরীক্ষা করা হলে তাদের শরীরে এ ভাইরাস সনাক্ত হয়। বার্ধক্য ও রোগপ্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ায় দুঃখজনকভাবে তারা দুজনেই মারা গেছেন।’

বার্তা সংস্থাটি এর আগে জাহানপুরকে উদ্ধৃত করে জানিয়েছিল, দুই ব্যক্তির শরীরে ‘নতুন করোনা ভাইরাস’ সনাক্ত হয়েছে এবং ভাইরাসে আক্রান্তের আশঙ্কায় এমন কয়েকজনকে আলাদা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ

করোনায় মৃতের সংখ্যা ৩৯ হাজার ছাড়িয়েছে করোনা আতঙ্কে হবিগঞ্জে ২৩ চা বাগানের শ্রমিকরা স্বেচ্ছা ছুটিতে টাঙ্গাইলে হোম কোয়ারেন্টাইনে ৫১৮ জন মুন্সীগঞ্জে সামাজিক দূরত্ব মানছেন না অনেকেই, বসছে সাপ্তাহিক হাট হাসপাতালে ঠাঁই পেলেন জ্বর নিয়ে স্টেশনে পড়ে থাকা সেই নারী শিশু হাসপাতালে এটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার জাহাজ পায়রা বন্দরে মহেশপুরে পালসার মোটর সাইকেলসহ চোর আটক ঝিনাইদহে আগুনে পুড়ে গৃহবধূর মৃত্যু করোনায় ক্ষতিগ্রস্ত আলেমদের সাহায্যে কমিটি গঠন খেলাফত মজলিসের সিলেটে জ্বর-সর্দি নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া কিশোরীর মৃত্যু

সকল