০৮ এপ্রিল ২০২০

ভয় দূর করতে বোমার শব্দে মেয়ের সাথে হাসি বাবার!

সিরিয়ার ইদলিবে বোমা পড়ছে বারবার। আর যুদ্ধে ছারখার হয়ে যাওয়া সিরিয়ার এই শহরে বসে সেই যুদ্ধেরই উল্টো পিঠের গল্প লিখছে বাবা আর ছোট্ট মেয়ে। আর সেই ভিডিও দেখে চোখে পানি চলে আসছে নেটিজেনদের। কিন্তু কী সেই ঘটনা?

সিরিয়ার ইদলিবে বোমা পড়ছে বারবার। আর দেশটির এই শহরের মাঝে একটি ঘরে বসে আছে বাবা আর মেয়ে। ছোট্ট ৯ বছরের মেয়েটি বারবার সেই বোমার শব্দে ভয় পাচ্ছিল। টানা ৯ বছরের বেশি সময় ধরে যুদ্ধ চলছে। কিন্তু যেভাবে বোমার শব্দে ছোট্ট মেয়ে বারবার ভয় পাচ্ছে, এভাবে চলতে থাকলে মেয়ের কোনো ক্ষতির আশঙ্কাও করছিলেন বাবা। আর তাইতো বোমার শব্দে মেয়ে যেন ভীত না হয় সেজন্য মেয়েকে নিয়ে এক মজার খেলায় মাতলেন বাবা।

মেয়েকে হয়তো ওই বাবা বলেছিলেন,‘যেই বিকট শব্দে বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যাবে, ওমনি হা হা করে হেসে উঠবি’। কিছু না বুঝেই সেই খেলায় মেতে উঠলো মেয়ে। ছোট্ট সেলভা খেলার ছলে বাবা আব্দুল্লাহর কথা মেনে নিয়ে হয়তো ভাবলো সবটাই খেলা, এমনকি বিকট শব্দে বোমা বিস্ফোরণও। ওদিকে বোমা পড়েই চলেছে একের পর এক। আর মেয়ের ভয় কাটাতে নিজের ভয়, শঙ্কা সব লুকিয়ে রেখে মেয়ের সাথে হাসছেন বাবাও। নিষ্পাপ শৈশব ভয়াবহ যুদ্ধের বাস্তবতার কথা জানে না। জানলেও সে বোধ এখনও হয়তো এই ছোট্ট শিশুর হয়নি। সে জানে না, সিরিয়ার এই ভয়াবহ যুদ্ধে মৃত্যু হয়েছে ৫০ হাজারের অধিক মানুষের।

 


আরো সংবাদ

সাটুরিয়ায় সর্দি-কাশিতে বৃদ্ধের মৃত্যু, তিন বাড়ি লকডাউন করোনার অজুহাতে মুসলিমদের বলির পাঁঠা করছে বিজেপি : আসাদউদ্দিন ওয়াইসি আড়াইহাজারে প্রথম করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন বগুড়ায় বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করোনা মোকাবেলা : প্রতি জেলায় ৩টি করে গাড়ি প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর আমতলীর সব প্রবেশদ্বার বন্ধ, বসানো হয়েছে চেকপোস্ট করোনাভাইরাস নিয়ে আপনার যা জানা প্রয়োজন টাঙ্গাইলের মির্জাপুরে প্রথম করোনাভাইরাসে ১ ব্যক্তি শনাক্ত ইথানলে করোনার চিকিৎসা সম্ভব : বাকৃবি গবেষক ড. আলিমুল কক্সবাজারকে লকডাউন ঘোষণা ঢাকা থেকে রাজবাড়ী চলে আসা করোনা পজিটিভ স্ত্রী স্বামীসহ আইসোলেশনে

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)