১০ এপ্রিল ২০২০

এবার ইরানে করোনার ছোবল!

ইরানে একজন নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার মারা গেছেন বলে সন্দেহ করা হচ্ছে। বুধবার এমনটাই জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় দৈনিক ইরান। কোনো ধরণের সূত্রের উদ্ধৃতি না দিয়েই তারা এ তথ্য দিয়েছে বলে জানায় রয়টার্স।

পত্রিকাটি জানায়, গত সোমবার তেহরানের একটি হাসপাতালে ৬৩ বছর বয়সী একজন নারী মারা গেছেন। তার মৃত্যুর কারণ সম্পর্কে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে ইরানের স্বাস্থ্য মন্ত্রণায়লে মুখপাত্র কিয়ানুস জাহানপুর এ সংবাদ অস্বীকার করেছেন।

তিনি বলেন, ইরানে করোনা ভাইরাসের কোনো ঘটনা ঘটেনি।

ইরানের স্বাস্থ্য কর্তৃপক্ষ বারবার জানাচ্ছে, তাদের দেশে করোনা ভাইরাসের নিশ্চিত কোন ঘটনা ঘটেনি।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসের কারণে হওয়া রোগের আনুষ্ঠানিক নাম কোভিড-১৯। ইতোমধ্যে এই ভাইরাসের সংক্রমণে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১১১৩ জনে দাঁড়ালো। তবে নতুন আক্রান্তের সংখ্যা কমে আসতে শুরু করেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মঙ্গলবার নতুন ২০১৫ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ হাজার ৬৫৩ জনে। চীনের বাইরে অন্তত ২৫টি দেশে আড়াইশর বেশি মানুষের দেহে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ছাড়িয়ে গেছে।

যে এলাকাকে এ ভাইরাসের উৎপত্তিস্থল বলা হচ্ছে, সেই হুবেই প্রদেশে গত কয়েক দিন ধরে নতুন রোগীর সংখ্যা কমতে থাকায় আশাবাদী হয়ে উঠছেন চীনা চিকিৎসকরা। জানুয়ারির ৩০ তারিখের পর মঙ্গলবারই সবচেয়ে কম মানুষের দেহে নতুন করে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। রয়টার্স।


আরো সংবাদ