২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনের বিরুদ্ধে একসাথে ৪ যুদ্ধ চালাচ্ছে ইসরাইল : ফিলিস্তিনি প্রধানমন্ত্রী

মুহাম্মাদ শতায়েহ - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী মুহাম্মাদ শতায়েহ বলেছেন, ফিলিস্তিনের বিরুদ্ধে একসাথে চারটি যুদ্ধ চালাচ্ছে ইসরাইল।

অবৈধ উপশহর নির্মাণের মাধ্যমে ভৌগোলিক যুদ্ধ, ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংসের মাধ্যমে জনসংখ্যাগত যুদ্ধ, ফিলিস্তিনিদের সম্পদ জব্দের মাধ্যমে অর্থনৈতিক যুদ্ধ এবং বায়তুল মুকাদ্দাসে হামলার মাধ্যমে ইসলামি প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে ইহুদিবাদীরা।

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী আরো বলেন, ইহুদিবাদীরা দারিদ্র ও বেকারত্ব সমস্যাও বাড়ানোর চেষ্টা করছে। পূর্ব জেরুসালেমের উপকণ্ঠে ওয়াদি আল-হোমস এলাকার ফিলিস্তিনি ঘরবড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়ে ইসরাইল আন্তর্জাতিক সব চুক্তি লঙ্ঘন করেছে বলে তিনি জানান। সেখানে ধ্বংসযজ্ঞ চালানোর আগে ফিলিস্তিনি নাগরিকদেরকে তাদের বসতভিটা থেকে তাড়িয়ে দেয় ইসরাইলি সেনারা।

তিনি বলেন, ইসরাইল গোটা পশ্চিম তীরকেই দখলে নিতে চায়। তারা পশ্চিম তীরে কোনো ধরণের উন্নয়ন চালাতে দিচ্ছে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল