০৭ এপ্রিল ২০২০

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

-

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে এরই মধ্যে উত্তাল হয়ে উঠেছে রাজধানী তেল আবিব। শনিবার রাজধানীসহ আশপাশের বিভিন্ন সড়কে নেমে আসেন হাজার হাজার বিক্ষুব্ধ জনতা।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য টাইমস অব ইসরাইল’ জানায়, এখন পর্যন্ত মোট ৩টি দুর্নীতির মামলায় অভিযুক্ত নেতানিয়াহু দেশটির পাঁচবারের প্রধানমন্ত্রী। গত সপ্তাহেই তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগগুলো দায়ের করা হয়। বিশ্লেষকদের মতে, দেশটির আইন ও বিচার বিভাগীয় মন্ত্রণালয় এরই মধ্যে আদালতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। সেক্ষেত্রে এগুলো প্রমাণিত কিংবা শাস্তি নির্ধারণের আগ পর্যন্ত তিনি চাইলে পদত্যাগ নাও করতে পারেন। বিক্ষোভরত জনতার দাবি, অর্থ লোপাটের মাধ্যমে নেতানিয়াহু দেশকে তলানিতে নিয়ে ফেলেছেন। তাই অবিলম্বে তাকে ক্ষমতা থেকে অপসারণ করা প্রয়োজন। যদিও এরই মধ্যে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে নিজের পদত্যাগের কথা অস্বীকার করেছেন ইহুদিবাদী এই নেতা।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)