০৭ আগস্ট ২০২০

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

-
24tkt

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে এরই মধ্যে উত্তাল হয়ে উঠেছে রাজধানী তেল আবিব। শনিবার রাজধানীসহ আশপাশের বিভিন্ন সড়কে নেমে আসেন হাজার হাজার বিক্ষুব্ধ জনতা।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য টাইমস অব ইসরাইল’ জানায়, এখন পর্যন্ত মোট ৩টি দুর্নীতির মামলায় অভিযুক্ত নেতানিয়াহু দেশটির পাঁচবারের প্রধানমন্ত্রী। গত সপ্তাহেই তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগগুলো দায়ের করা হয়। বিশ্লেষকদের মতে, দেশটির আইন ও বিচার বিভাগীয় মন্ত্রণালয় এরই মধ্যে আদালতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। সেক্ষেত্রে এগুলো প্রমাণিত কিংবা শাস্তি নির্ধারণের আগ পর্যন্ত তিনি চাইলে পদত্যাগ নাও করতে পারেন। বিক্ষোভরত জনতার দাবি, অর্থ লোপাটের মাধ্যমে নেতানিয়াহু দেশকে তলানিতে নিয়ে ফেলেছেন। তাই অবিলম্বে তাকে ক্ষমতা থেকে অপসারণ করা প্রয়োজন। যদিও এরই মধ্যে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে নিজের পদত্যাগের কথা অস্বীকার করেছেন ইহুদিবাদী এই নেতা।


আরো সংবাদ

গাজীপুরে শ্যালিকার প্রেমে বাঁধা দেওয়ায় দুলাভাই খুন, প্রেমিক গ্রেফতার মিসর-গ্রিসের নয়া সামুদ্রিক চুক্তি নিয়ে যা বললেন এরদোগান হাতিয়ায় জোয়ারের পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু কুমিল্লায় ট্রলার ডুবে শ্রমিকের মৃত্যু ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত দিল্লিতে নাবালিকাকে চরম অত্যাচার করে ধর্ষণ নোয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন করে ৬৩ জন করোনায় আক্রান্ত মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেক হত্যাকারীকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার আশাবাদী : পররাষ্ট্রমন্ত্রী ভারত সফর স্থগিত করলো ইংল্যান্ড সরকারি অফিস পুরোপুরি খোলার সিদ্ধান্তে আতঙ্ক

সকল