৩০ মে ২০২০

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে - ফাইল ছবি

ইরানি সেনাবাহিনীর নৌ ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানযাদি বলেছেন, ইরানের প্রতিটি সাবমেরিনে 'জাস্ক' ক্রুজ ক্ষেপণাস্ত্র বসানো হবে। ভবিষ্যতে এই ক্ষেপণাস্ত্রের পাল্লা আরো বাড়বে বলেও তিনি জানান।

খানযাদি আরো বলেছেন, সাবমেরিনে জাস্ক ক্ষেপণাস্ত্র বসানোর ফলে যুদ্ধ সক্ষমতা বাড়বে এবং এরইমধ্যে 'জাস্ক-৩' ক্ষেপণাস্ত্র নির্মাণের পরিকল্পাও হাতে নেয়া হয়েছে।

রিয়ার অ্যাডমিরাল খানযাদি আরো জানিয়েছেন, আগামী মাসে ভারত মহাসাগরে চীন ও রাশিয়ার সঙ্গে যৌথ নৌমহড়া চালাবে ইরান। সাগরের নিরাপত্তা বাড়াতেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এর আগে তিনি কয়েকটি নতুন নৌ সরঞ্জামের উদ্বোধন করেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

যুক্তরাষ্ট্রে কারফিউ মানছে না হাজার হাজার বিক্ষোভকারী ফরিদপুরে নানা আয়োজনে পালিত হলো জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী বগুড়ায় সরকারী চাল আত্মসাত করায় আ’লীগ নেতাকে দল থেকে অব্যাহতি জনগণের স্বার্থে বিএনপিকে আরো শক্তিশালী হতে হবে : খন্দকার মোশাররফ যেভাবে ইউরোপে প্রথম করোনামুক্ত এই দেশটি এসএসসি ও সমমানের ফল প্রকাশ রোববার ফরিদপুরে বুদ্ধিপ্রতিবন্ধী দোকান কর্মচারীকে পাশবিক নির্যাতন জামায়াত নেতা ও সাবেক এমপি মুহদ্দিস আবু সাঈদ আর নেই কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিতে নিহত ১ বিক্ষোভকারী সিরাজগঞ্জের শিমলা স্পার বাঁধের ৭০ ফুট নদীগর্ভে বিলিন কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল যুক্তরাষ্ট্র, নিহত আরো ১ জন

সকল