৩০ মে ২০২০

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে - ফাইল ছবি

ইরানি সেনাবাহিনীর নৌ ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানযাদি বলেছেন, ইরানের প্রতিটি সাবমেরিনে 'জাস্ক' ক্রুজ ক্ষেপণাস্ত্র বসানো হবে। ভবিষ্যতে এই ক্ষেপণাস্ত্রের পাল্লা আরো বাড়বে বলেও তিনি জানান।

খানযাদি আরো বলেছেন, সাবমেরিনে জাস্ক ক্ষেপণাস্ত্র বসানোর ফলে যুদ্ধ সক্ষমতা বাড়বে এবং এরইমধ্যে 'জাস্ক-৩' ক্ষেপণাস্ত্র নির্মাণের পরিকল্পাও হাতে নেয়া হয়েছে।

রিয়ার অ্যাডমিরাল খানযাদি আরো জানিয়েছেন, আগামী মাসে ভারত মহাসাগরে চীন ও রাশিয়ার সঙ্গে যৌথ নৌমহড়া চালাবে ইরান। সাগরের নিরাপত্তা বাড়াতেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এর আগে তিনি কয়েকটি নতুন নৌ সরঞ্জামের উদ্বোধন করেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

লিবিয়ায় খুন : আমার নাড়ি ছেঁড়া ধনরে আনি দেন দ্বিতীয় মেয়াদের প্রথম বর্ষপূর্তিতে দেশবাসীকে মোদির চিঠি বাংলাদেশের জন্য ৭৩২ মিলিয়ন ডলারের জরুরি সহায়তা অনুমোদন দিয়েছে আইএমএফ সোনারগাঁওয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফনে স্বেচ্ছাসেবক টিম গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা না হলে ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি যাত্রী কল্যাণ সমিতির করোনার বিস্তাররোধে আরো স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর খুলনায় জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালন চীন-ভারত যুদ্ধে সামরিক শক্তিতে কে কত এগিয়ে লিবিয়ায় খুন : ১০ লাখ টাকা দিতে রাজি হয়েছিল পরিবার, তবুও বাঁচলেন না কামরুল পুলিশকে কুপিয়ে জখম

সকল