০৭ আগস্ট ২০২০

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে

বিপুলসংখ্যক 'জাস্ক' ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান; বসানো হবে সব সাবমেরিনে - ফাইল ছবি
24tkt

ইরানি সেনাবাহিনীর নৌ ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানযাদি বলেছেন, ইরানের প্রতিটি সাবমেরিনে 'জাস্ক' ক্রুজ ক্ষেপণাস্ত্র বসানো হবে। ভবিষ্যতে এই ক্ষেপণাস্ত্রের পাল্লা আরো বাড়বে বলেও তিনি জানান।

খানযাদি আরো বলেছেন, সাবমেরিনে জাস্ক ক্ষেপণাস্ত্র বসানোর ফলে যুদ্ধ সক্ষমতা বাড়বে এবং এরইমধ্যে 'জাস্ক-৩' ক্ষেপণাস্ত্র নির্মাণের পরিকল্পাও হাতে নেয়া হয়েছে।

রিয়ার অ্যাডমিরাল খানযাদি আরো জানিয়েছেন, আগামী মাসে ভারত মহাসাগরে চীন ও রাশিয়ার সঙ্গে যৌথ নৌমহড়া চালাবে ইরান। সাগরের নিরাপত্তা বাড়াতেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এর আগে তিনি কয়েকটি নতুন নৌ সরঞ্জামের উদ্বোধন করেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

মিসর-গ্রিসের নয়া সামুদ্রিক চুক্তি নিয়ে যা বললেন এরদোগান হাতিয়ায় জোয়ারের পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু কুমিল্লায় ট্রলার ডুবে শ্রমিকের মৃত্যু ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত দিল্লিতে নাবালিকাকে চরম অত্যাচার করে ধর্ষণ নোয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন করে ৬৩ জন করোনায় আক্রান্ত মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেক হত্যাকারীকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার আশাবাদী : পররাষ্ট্রমন্ত্রী ভারত সফর স্থগিত করলো ইংল্যান্ড সরকারি অফিস পুরোপুরি খোলার সিদ্ধান্তে আতঙ্ক জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে

সকল