২৬ নভেম্বর ২০২০

সৌদি হেলিকপ্টার ভূপাতিতের দাবি হাউছিদের


সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত ও এর দুই পাইলটকে হত্যার দাবি করেছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। শুক্রবার সৌদি আরব-ইয়েমেন সীমান্তের কাছে ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রে ওই হেলিকপ্টারটি ভূপাতিত করা হয় বলে দাবি করেছে ইরানঘনিষ্ঠ এ সশস্ত্র গোষ্ঠীটি। এ বিষয়ে রিয়াদের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাউছি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া আসিরি টুইটারে বলেছেন, “ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে। এটি পুরোপুরি ভস্মীভূত হওয়ায় ভেতরে থাকা দুই চালকও মারা গেছেন।

তিনি আরও বলেন, ‘ইয়েমেনের আকাশ শত্রুমুক্ত রাখতে সব ধরনেরর অপতৎপরতা নস্যাৎ করা হবে। হেলিকপ্টারটি সৌদি আরবের আসির এলাকায় গিয়ে পড়েছে বলে আল-আহাদ নামের একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।’ সৌদি কর্তৃপক্ষ এ নিয়ে এখনো কিছু জানায়নি।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হাউছি বিদ্রোহীদের ওপর অভিযান চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। কয়েক বছর ধরে চলা যুদ্ধে এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত হয়েছে। দুর্ভিক্ষের কবলে পড়ায় না খেতে পেয়ে মানুষ মরছে সেখানে। শিশুদের অবস্থা সবচেয়ে খারাপ। হাউছি বিদ্রোহীদের মদদ দেয়ার অভিযোগ আছে ইরানের বিরুদ্ধে। রয়টার্স।


আরো সংবাদ

কালুখালীতে আগ্নেয়াস্ত্রসহ একাধিক মামলার আসামি গ্রেফতার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে বিএনপির স্টিয়ারিং কমিটি গঠন ৮ কেজি গাঁজাসহ নারী মাদক কারবারি আটক নয়া দিগন্তের সাবেক অতিরিক্ত বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী আর নেই যেসব বিতর্কে জড়িয়েছিলেন ফুটবল রাজপুত্র ম্যারাডোনা রাজার এমন বিদায়ে হতবাক কোটি কোটি ফুটবল প্রেমী : সালাম মূর্শেদী রাজস্ব বোর্ডের পুরস্কার পাবে ভ্যাটদাতা ক্রেতা দেশে সুবিচার প্রতিষ্ঠা করুন, জনপ্রতিনিধিদের স্থানীয় সরকারমন্ত্রী বিবিসি নির্বাচিত ১০০ নারীর তালিকায় বাংলাদেশের রিমা নিউজিল্যান্ড গিয়ে পাকিস্তানের ৬ ক্রিকেটারের করোনা শনাক্ত সগিরা শোর্শেদ হত্যা মামলায় চার্জ শুনানি শুরু

সকল