১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৌদি হেলিকপ্টার ভূপাতিতের দাবি হাউছিদের

- প্রতীকী ছবি

সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত ও এর দুই পাইলটকে হত্যার দাবি করেছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। শুক্রবার সৌদি আরব-ইয়েমেন সীমান্তের কাছে ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রে ওই হেলিকপ্টারটি ভূপাতিত করা হয় বলে দাবি করেছে ইরানঘনিষ্ঠ এ সশস্ত্র গোষ্ঠীটি। এ বিষয়ে রিয়াদের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাউছি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া আসিরি টুইটারে বলেছেন, “ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে। এটি পুরোপুরি ভস্মীভূত হওয়ায় ভেতরে থাকা দুই চালকও মারা গেছেন।

তিনি আরও বলেন, ‘ইয়েমেনের আকাশ শত্রুমুক্ত রাখতে সব ধরনেরর অপতৎপরতা নস্যাৎ করা হবে। হেলিকপ্টারটি সৌদি আরবের আসির এলাকায় গিয়ে পড়েছে বলে আল-আহাদ নামের একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।’ সৌদি কর্তৃপক্ষ এ নিয়ে এখনো কিছু জানায়নি।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হাউছি বিদ্রোহীদের ওপর অভিযান চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। কয়েক বছর ধরে চলা যুদ্ধে এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত হয়েছে। দুর্ভিক্ষের কবলে পড়ায় না খেতে পেয়ে মানুষ মরছে সেখানে। শিশুদের অবস্থা সবচেয়ে খারাপ। হাউছি বিদ্রোহীদের মদদ দেয়ার অভিযোগ আছে ইরানের বিরুদ্ধে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল