০৮ আগস্ট ২০২০

ইসরাইলি ক্ষেপণাস্ত্র রুখে দিলো সিরিয়া

24tkt

সিরিয়ার বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে বুধবার দামেস্ক’র আকাশে ‘ইসরাইলি যুদ্ধবিমান’ থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।

সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা পরিবেশিত খবরে বলা হয়, ‘বুধবার স্থানীয় সময় রাত ১টা ২০মিনিটের দিকে দামেস্ক নগরীর পার্শ্ববর্তী এলাকা লক্ষ্য করে ইসরাইলি যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।’

‘আমাদের বিমান প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ইসরাইলের এ জোরালো হামলা মোকাবেলা করে এবং শত্রু পক্ষের ছোঁড়া বিভিন্ন ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দেয়। আমাদের বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা এসব ক্ষেপণাস্ত্রের বেশির ভাগই তাদের লক্ষ্যে আঘাত হানার আগেই ধ্বংস করতে সক্ষম হয়।’

এএফপি’র এক সংবাদদাতা জানান, তিনি দামেস্কে বেশ কয়েক দফা বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনেছেন।

সানা আরো জানায়, ‘লেবানন ও ফিলিস্তিন ভূখন্ড’ থেকে এ আগ্রাসন চালানো হয়।

ইসরাইল অনেক সময় প্রতিবেশি দেশ লেবাননের আকাশে চক্কর দেয়া তাদের যুদ্ধবিমান থেকে সিরিয়ায় হামলা চালিয়ে থাকে। ২০১১ সালে সিরিয়া যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল সিরিয়ার বিভিন্ন এলাকা লক্ষ্য করে কয়েক হাজার বার হামলা চালানো হয়। এসব হামলার ব্যাপারে তাদের ভাষ্য হচ্ছে দেশটিতে থাকা ইরানের সামরিক ও হিজবুল্লাহ’র অবস্থান তাদের লক্ষ্য। সূত্র : বাসস।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৭৪৪৮)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৫৩৬)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৫১৭৯)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৬০৯)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৪৬০৩)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৪৫৫০)বিশ্বের সবচেয়ে বড় মিথানল উৎপাদন কারখানা উদ্বোধন করল ইরান (৪২৩০)কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল চলবে : আইএসপিআর (৩৩৮২)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৩৩৭১)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৩১৭৮)