২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পারস্য উপকূলে ফের ড্রোন ভূপাতিত করল ইরান

- প্রতীকী ছবি

পারস্য উপসাগরের দক্ষিণ উপকূলে মাশাহার বন্দরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইরান। দেশটির বার্তা সংস্থা আইএসএনএ’র বরাতে রুশ গণমাধ্যম স্পুটনিক এমন খবর দিয়েছে। তবে মানববিহীন এই বিমানটি সামরিক নাকি বেসামরিক তা এখনো জানা সম্ভব হয়নি।

খবরে জানা যায়, ইরানের আকাশে একটি অজ্ঞাত ড্রোন শনাক্ত করার পর বন্দরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। এর আগে গত জুনে ইরানের রেভল্যুশনারি গার্ড একটি মার্কিন গুপ্তচর ড্রোন ভূপাতিত করার দাবি করে। এভাবে ইরানের বিরুদ্ধে কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)। তখন রেভল্যুশনারি গার্ডের কমান্ডার ইন চিফ হুসেইন সালামি বলেছেন, মার্কিন চালকবিহীন গোয়েন্দা বিমান ড্রোন ভূপাতিত করে ইরানের ঘোর শত্রু যুক্তরাষ্ট্রকে পরিষ্কার বার্তা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সীমান্তই হচ্ছে ইরানের চরম সীমা (রেড লাইন) এবং আমরা কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব। ইরান কোনো দেশের সাথে যুদ্ধে যাবে না। তবে আমরা ইরানকে রক্ষা করতে পুরোপুরি প্রস্তুত। সূত্র : স্পুটনিক।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল