২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লেবাননের বিক্ষোভে এবার স্কুল শিক্ষার্থীরা

-

চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংস্কার আন্দোলনে অংশ নিতে স্কুল বাদ দিয়ে রাজপথে নেমেছে লেবাননের লাখো স্কুল শিক্ষার্থী। দুই সপ্তাহ ধরে দেশটিতে আন্দোলন চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ তরুণ-যুবকদের এই আন্দোলনে এবার যোগ দিল স্কুল শিক্ষার্থীরা।

বুধবার ১৬ বছর বয়সী শিক্ষার্থী সিডন আল জাজিরাকে বলেন, সকাল সাড়ে ৭টার দিকে দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা স্কুল ছেড়ে শহরের কেন্দ্রস্থলে ইলিয়া ক্রসিংয়ে বিক্ষোভে যোগ দিয়েছে। তারা সংখ্যায় অনেক।

বিক্ষোভকারীদের দাবির মুখে প্রধানমন্ত্রী সাদ হারিরি পদত্যাগ করলেও স্থিতিশীলতা আসেনি লেবাননে। রাজনৈতিক সংস্কার ও অর্থনৈতিক সঙ্কট নিরসনের দাবিতে চলমান গণ-আন্দোলন চতুর্থ সপ্তাহে পৌঁছেছে। প্রধানমন্ত্রীর পদত্যাগের পরও রাজনৈতিক সংস্কারের দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা।

বুধবার রাজধানী বৈরুতসহ অন্যান্য শহরে অবস্থিত সরকারি ভবনগুলো ঘিরে বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। বিভিন্ন সরকারি ভবনের আশপাশে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দেয় তারা। প্রতিবাদী জনতা বন্ধ করে রেখেছে বৈরুতের সব বড় রাস্তা। সাথে সাথে প্রতিবাদ ছড়িয়ে পড়েছে দেশের অন্যান্য শহরেও।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল