২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লেবাননের বিক্ষোভে এবার স্কুল শিক্ষার্থীরা

-

চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংস্কার আন্দোলনে অংশ নিতে স্কুল বাদ দিয়ে রাজপথে নেমেছে লেবাননের লাখো স্কুল শিক্ষার্থী। দুই সপ্তাহ ধরে দেশটিতে আন্দোলন চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ তরুণ-যুবকদের এই আন্দোলনে এবার যোগ দিল স্কুল শিক্ষার্থীরা।

বুধবার ১৬ বছর বয়সী শিক্ষার্থী সিডন আল জাজিরাকে বলেন, সকাল সাড়ে ৭টার দিকে দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা স্কুল ছেড়ে শহরের কেন্দ্রস্থলে ইলিয়া ক্রসিংয়ে বিক্ষোভে যোগ দিয়েছে। তারা সংখ্যায় অনেক।

বিক্ষোভকারীদের দাবির মুখে প্রধানমন্ত্রী সাদ হারিরি পদত্যাগ করলেও স্থিতিশীলতা আসেনি লেবাননে। রাজনৈতিক সংস্কার ও অর্থনৈতিক সঙ্কট নিরসনের দাবিতে চলমান গণ-আন্দোলন চতুর্থ সপ্তাহে পৌঁছেছে। প্রধানমন্ত্রীর পদত্যাগের পরও রাজনৈতিক সংস্কারের দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা।

বুধবার রাজধানী বৈরুতসহ অন্যান্য শহরে অবস্থিত সরকারি ভবনগুলো ঘিরে বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। বিভিন্ন সরকারি ভবনের আশপাশে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দেয় তারা। প্রতিবাদী জনতা বন্ধ করে রেখেছে বৈরুতের সব বড় রাস্তা। সাথে সাথে প্রতিবাদ ছড়িয়ে পড়েছে দেশের অন্যান্য শহরেও।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল