০৫ ডিসেম্বর ২০২০

লেবাননের আকাশে ইসরাইলি বিমান ঢুকতে দেবো না : হিজবুল্লাহ


লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, তার সংগঠন লেবাননের আকাশসীমাকে ইসরাইলের যেকোন বিমানের উপস্থিতি থেকে মুক্ত রাখার চেষ্টা করছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল লেবাননের আকাশ উড়ন্ত যেকোনো কিছু পাঠালে তাকে গুলি করতে বিন্দুমাত্র দ্বিধা করবে না হিজবুল্লাহ।

শুক্রবার রাতে লেবাননের রাজধানী বৈরুতে টেলিভিশনের মাধ্যমে সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে সাইয়্যেদ নাসরুল্লাহ আরো বলেন, বৃহস্পতিবার হিজবুল্লাহর যোদ্ধারা উপযুক্ত অস্ত্রের সাহায্যে ধাওয়া দিয়ে একটি ইসরাইলি ড্রোনকে লেবাননের আকাশসীমা থেকে বের করে দিয়েছে। তিনি বলেন, এই ঘটনা প্রমাণ করেছে হিজবুল্লাহর একটি সামরিক নেতৃত্ব রয়েছে এবং এটি অভ্যন্তরীণ বিষয়গুলোতেও নিজের অবস্থান স্পষ্ট করেছে।

বিগত বছরগুলোতে হিজবুল্লাহর হাতে উপযুক্ত সমরাস্ত্র না থাকার সুযোগে ইসরাইল যখন তখন লেবাননের আকাশসীমা লঙ্ঘন করত। গত ২৫ আগস্ট সাইয়্যেদ নাসরুল্লাহ এক ভাষণে বলেছিলেন, এখন থেকে তার দেশের আকাশসীমা লঙ্ঘন করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আমাদের আকাশসীমায় অনুপ্রবেশকারী প্রতিটি ড্রোনকে গুলি করতে দ্বিধা করবে না হিজবুল্লাহ। সংগঠনটির মহাসচিব বলেন, লেবাননের আকাশে ইসরাইলি ড্রোন পাঠানোর অর্থ এদেশের সার্বভৌমত্ব লঙ্ঘন করা।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ তার শুক্রবারের ভাষণের অন্য অংশে লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করে বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বিক্ষোভ, সহিংসতা ও সংঘর্ষ ছড়িয়ে দিয়ে নিজের অশুভ লক্ষ্য হাসিলের চেষ্টা করছে ওয়াশিংটন। লেবাননের চলমান সরকার বিরোধী বিক্ষোভ এবং এর জের ধরে প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগের প্রতি ইঙ্গিত করে হিজবুল্লাহ মহাসচিব এ মন্তব্য করেন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৮৪৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৩৮৯)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৬৮৫৩)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৫১)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৫৭০১)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫১২৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৪৯৯০)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৪৯৫৮)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩১৮৪)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (২৭৮৮)