২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিক্ষোভের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ

-

টানা দুই সপ্তাহের উত্তাল গণবিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। মঙ্গলবার রাতে তিনি পদত্যাগ করার কথা জানান। এর আগে টেলিভিশনে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে সাদ হারিরি বলেন, দেশে অচলাবস্থা দেখা দিয়েছে। এ অবস্থায় রাজনীতিবিদদের দায়িত্ব হচ্ছে দেশকে রক্ষা করা। এদিনই তিনি প্রেসিডেন্ট মিশেল ওউনের সাথে দেখা করে পদত্যাগের সিদ্ধান্ত নেন।

অক্টোবরের মাঝামাঝি থেকে হোয়াটসঅ্যাপ এবং একই ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপসগুলোতে কর আরোপ প্রস্তাবের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ লেবাননে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। এই প্রতিবাদের সঙ্গে যুক্ত হয় অর্থনৈতিক সংকট, বৈষম্য ও দুর্নীতির বিরুদ্ধে মানুষের পুঞ্জিভূত ক্ষোভ।

তিন বারের প্রধানমন্ত্রী সাদ হারিরি চলতি মেয়াদে জোট সরকারের নেতৃত্ব দিচ্ছিলেন। বর্তমান মেয়াদে দুই বছরের কিছু সময় অতিবাহিত করেই পদত্যাগ করতে হলো তাকে।


আরো সংবাদ



premium cement
নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার

সকল