২৪ জানুয়ারি ২০২১
`

লেবানন থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা

-

লেবানন থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। রোববার এই ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গত সপ্তাহে ইসরাইল থেকে লেবাননে হিজবুল্লাহর ঘাঁটিতে ড্রোন হামলা চালানোর প্রতিবাদে এই হামলা চালানো হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হিজবুল্লাহ বলছে, সীমান্ত এলাকায় একটি ইসরাইলি বহর লক্ষ্য করে এই হামলা হয়েছে। এতে একই ইসরাইলি সামরিক যান ধ্বংস হয়েছে এবং যানটির আরোহীরা আহত ও নিহত হয়েছেন।

রোববার ইসরায়েলি সেনাবাহিনী বলছে, লেবানন থেকে ইসরায়েল লক্ষ্য করে অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। ক্ষেপণাস্ত্রটি ইসরায়েল সীমান্তের আভিভিম গ্রামে আঘাত হেনেছে। তবে এতে কোনো হতাহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সম্ভাব্য হামলার আশঙ্কায় সীমান্তে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে ইসরায়েলের সেনাবাহিনীকে।

ইসরায়েলের সেনাবাহিনীর আরবি ভাষার মুখপত্র অভিচ্যা আদরায়ি বলছে, লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের ভেতরের চার কিলোমিটার এলাকার একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। হামলার পর ওই গ্রামের কাছে একটি উন্মুক্ত আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

এমনকি স্থানীয় বাসিন্দাদের বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে সেনাবাহিনী। ওই হামলার পর ইসরায়েলি সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্তে ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে লেবাননের দক্ষিণাঞ্চলের বেশ কিছু এলাকা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে এতে হতাহত হয়েছে কিনা তা এখনো পরিষ্কার নয়।



আরো সংবাদ


বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিন্দা ও প্রতিবাদ মদীনাকে বিশ্বের স্বাস্থ্যকর শহরের স্বীকৃতি দিলো ডব্লিউএইচও সুপার লিগের পয়েন্টের দিকে চোখ ওয়েস্ট ইন্ডিজের আশুগঞ্জে উপজেলা চেয়ারম্যানের ভাই খুন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে মন্ত্রণালয় কাজ করছে : বাণিজ্যমন্ত্রী সাভারে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ মিয়ানমার থেকে চাল আমদানি করছে বাংলাদেশ পশ্চিম আফ্রিকা উপকূলে জলদস্যুর কবলে তুর্কি জাহাজ : নিহত ১, অপহৃত ১৫ পুলিশের নির্যাতন ও দুর্নীতির প্রতিবাদে তিউনিসে পদযাত্রা কর্মচারীকে ধর্ষণের অভিযোগে কারখানার মালিক গ্রেফতার সাভারে সেনা সদস্যের লাশ উদ্ধার

সকল