২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কলাতলী ডলফিন মোড়ে ওভারব্রিজ স্থাপন প্রয়োজন

-

কক্সবাজারে বেড়াতে এসেছে কিন্তু কক্সবাজার শহরের প্রবেশমুখ কলাতলী ডলফিন মোড়ের নাম শুনেনি এরকম কাউকে খুঁজে পাওয়া যাবে না। কলাতলী ডলফিন মোড় দিয়ে প্রবেশের সময় সুবিশাল সমুদ্রের দৃশ্য যে কারো মনকে দোলা দিয়ে যায়। প্রতিদিন লাখো মানুষের আনাগোনায় ভরপুর থাকে এই মোড়। এই মোড় দিয়ে চারটি গুরুত্বপূর্ণ সড়ক- মেরিন ড্রাইভ সড়ক, ঢাকা-কক্সবাজার মহাসড়ক, সমুদ্রসৈকত সড়কসহ কক্সবাজার শহরে প্রবেশের সড়কটি সংযুক্ত রয়েছে।
এখানে অনেক হোটেল, মোটেল, টিকিট কাউন্টার, টার্মিনাল, বাজার, দোকানপাট, স্কুল, মসজিদ গড়ে উঠেছে। কক্সবাজারের একমাত্র প্রাইভেট বিশ্ববিদ্যালয় এই মোড়েই। প্রতিদিন অসংখ্য দুর্ঘটনায় বিকলাঙ্গসহ প্রাণহানি ঘটে অনেকের। বর্তমানে এ সড়কটি চার লেনে উন্নীতকরণের কাজ চলছে। কক্সবাজার শহরে পর্যটন সেবা বাড়াতে ও পর্যটকদের আকৃষ্ট করতে নানান উদ্যোগ গ্রহণ করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। তাই কক্সবাজার ডলফিন মোড়সহ বাসটার্মিনালে দু’টি ওভারব্রিজ স্থাপন জরুরি।
মোহাম্মদ ইয়াছিন
শিক্ষার্থী, বাংলা বিভাগ,
কক্সবাজার সরকারি কলেজ।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল