২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কলাতলী ডলফিন মোড়ে ওভারব্রিজ স্থাপন প্রয়োজন

-

কক্সবাজারে বেড়াতে এসেছে কিন্তু কক্সবাজার শহরের প্রবেশমুখ কলাতলী ডলফিন মোড়ের নাম শুনেনি এরকম কাউকে খুঁজে পাওয়া যাবে না। কলাতলী ডলফিন মোড় দিয়ে প্রবেশের সময় সুবিশাল সমুদ্রের দৃশ্য যে কারো মনকে দোলা দিয়ে যায়। প্রতিদিন লাখো মানুষের আনাগোনায় ভরপুর থাকে এই মোড়। এই মোড় দিয়ে চারটি গুরুত্বপূর্ণ সড়ক- মেরিন ড্রাইভ সড়ক, ঢাকা-কক্সবাজার মহাসড়ক, সমুদ্রসৈকত সড়কসহ কক্সবাজার শহরে প্রবেশের সড়কটি সংযুক্ত রয়েছে।
এখানে অনেক হোটেল, মোটেল, টিকিট কাউন্টার, টার্মিনাল, বাজার, দোকানপাট, স্কুল, মসজিদ গড়ে উঠেছে। কক্সবাজারের একমাত্র প্রাইভেট বিশ্ববিদ্যালয় এই মোড়েই। প্রতিদিন অসংখ্য দুর্ঘটনায় বিকলাঙ্গসহ প্রাণহানি ঘটে অনেকের। বর্তমানে এ সড়কটি চার লেনে উন্নীতকরণের কাজ চলছে। কক্সবাজার শহরে পর্যটন সেবা বাড়াতে ও পর্যটকদের আকৃষ্ট করতে নানান উদ্যোগ গ্রহণ করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। তাই কক্সবাজার ডলফিন মোড়সহ বাসটার্মিনালে দু’টি ওভারব্রিজ স্থাপন জরুরি।
মোহাম্মদ ইয়াছিন
শিক্ষার্থী, বাংলা বিভাগ,
কক্সবাজার সরকারি কলেজ।


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল