১৭ আগস্ট ২০২২
`

একটি গুরুতর ভুল

-


আসসালামু আলাইকুম। আমার পরিবার স্বাধীনতার আগে থেকে দীর্ঘদিন ‘ইত্তেফাক’ পত্রিকাটি পড়ছি। তাদের লেখার স্টাইল আমার কাছে খুব ভালো লাগে।
১৭/০৯/২১ ‘ধর্ম চিন্তা’ পৃষ্ঠা ১৪, লেখক সহকারী অধ্যাপক, ইসলামিক স্টাডিজ বিভাগ, শেরপুর মহিলা কলেজ লিখেছেন : শরিয়াহ অনুযায়ী বছরের ১২টি মাসের মধ্যে চারটি মাসÑ জিলকদ, জিলহজ, মহররম ও সফর অতি সম্মানিত বা হারাম। উনি ভুল করে একটি মাস বাদ দিয়ে আরেকটি মাস যুক্ত করেছেন। উনি বাদ দিয়েছেন রজব মাস এবং এই রজব মাসের স্থলে যুক্ত করেছেন সফর মাস। চারটি হারাম বা অতি সম্মানিত মাসগুলো হলোÑ রজব, জিলকদ, জিলহজ ও মহররম। মানুষকে বিভ্রান্ত করা ঠিক নয়। তাকে বিনীত অনুরোধ, উনি যেন ভুল বুঝতে পেরে সঠিক মাস রজব উল্লেখ করে সে পত্রিকায় একটা সংশোধনী পাঠান।
ম. রউফ চৌধুরী
শান্তিনগর, ঢাকা


আরো সংবাদ


premium cement
ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে হাসপাতালে ৯৮ জন জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল জীবননগরে মরা গরুর মাংস বিক্রিকালে আবারো কসাই আটক রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে যেতে হবে : জাতিসঙ্ঘ মানবাধিকার প্রধানকে প্রধানমন্ত্রী উরুর ইনজুরিতে ডি মারিয়া অভাব-অনটন দূর করার দোয়া প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন সেরেনা, ওসাকা সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন ব্রাজিল-আর্জেন্টিনা বাছাইপর্বের ম্যাচ হচ্ছে না নেদারল্যান্ডসের বিপক্ষে ঘাম ঝড়িয়ে জিতলো পাকিস্তান এক মাসের ছুটি নিয়ে এক বছর আমেরিকায় প্রাথমিকের শিক্ষিকা

সকল