২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

শিক্ষক আত্তীকরণের হয়রানি

-

সদ্য জাতীয়করণকৃত স্কুল-কলেজ শিক্ষক ও কর্মচারীদের চাকরি আত্তীকরণের কাজ দীর্ঘসূত্রতায় পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যেসব উপজেলায় সরকারি স্কুল-কলেজ নেই, সেসব উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারীকরণের প্রতিশ্রুতি মোতাবেক সারা দেশে ২৯৯টি কলেজ ২০১৮ সালের ৮ আগস্ট সরকারীকরণের (জিও) ঘোষণা করা হয়। ইতোমধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সব সম্পত্তি (ডিড অব গিফট) সরকারি খাতে প্রদান করাসহ প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ সব তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।
কাগজপত্র যাচাই-বাছাইয়ের কাজও দুই দফা সম্পন্ন হয়েছে। কিন্তু স্বার্থান্বেষী মহলের হীনতৎপরতায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ও গুরুত্বপূর্ণ কাজটি খুবই ধীরগতিতে চলছে, যা কারো কাম্য নয়। এ সময়ের মধ্যে অনেক শিক্ষক-কর্মচারী অবসর জীবনে চলে গেছেন এবং যাচ্ছেন। তারা সরকারি বা বেসরকারি আর্থিক সুযোগ না পেয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে মানবেতর জীবন যাপন করছেন।
তাদের বিষয়টি মাথায় রেখে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষক-কর্মচারীদের চাকরি আত্তীকরণের কাজ যথাশিগগিরই শেষ করার জন্য সংশ্লিষ্ট সবার আশু দৃষ্টি কামনা করছি।
জাকারিয়া সেলিম, জামালপুর


আরো সংবাদ


premium cement
‘হাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড’-এর লেখিকা নিজেই স্বামীর খুনে অভিযুক্ত! চীনকে থামাতে সামুদ্রিক নজরদারি পরিকল্পনা কোয়াডের করোনা ভাইরাস ‘ধরতে’ নদী-হ্রদ-নর্দমায় পরীক্ষা চালাচ্ছে উত্তর কোরিয়া! টেক্সাসের স্কুলে গুলি করে ২১ জনকে হত্যা : কী ঘটেছিল সেদিন? চট্টগ্রাম ফোরাম উত্তরা ঢাকার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত আজ খোলা থাকবে ব্যাংক পদ্মা সেতু নির্মাণে লুটপাটের অভিযোগ কাল্পনিক : ওবায়দুল কাদের লেবার পার্টির সাথে বিএনপির বৈঠকে বৃহত্তর আন্দোলনে ঐকমত্য কাল থেকে জবি শিক্ষার্থীদের চক্রাকার বাস সার্ভিস বিরাটের স্বপ্নভঙ্গ, ফাইনালে রাজস্থান বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা পর্তুগালের

সকল