২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে

-

যে কথাটি বলা খুব প্রয়োজন, আপনি তা সম্যকভাবে জানেন। ’৭২-’৭৩ সালের দিকে দেখেছিলাম, দেশের বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানে আগুন। এমন অবস্থা চলছে বর্তমানেও। প্রায় দিন শুনছি, বিভিন্ন প্রতিষ্ঠানে আগুন লাগছে। অনেকে বলছেন, অতীতের আগুন লাগার সাথে মিল রয়েছে। এটি বিশেষ কোনো রাষ্ট্রের কাজ হতে পারে। তারা চায় দেশটিকে অর্থনীতিতে পঙ্গু করে তাদের করতলে নিয়ে আসতে। তারা বাংলাদেশকে ছাড়বে কোন কারণে? কেন আমরা বন্ধু, শত্রু চিনি না? রাজনীতি করতে হয় শত্রু-বন্ধু মেনে।
’৭১-এ আমাদের সাহায্য করার পেছনে স্বার্থ কম ছিল না। কোনো দেশকে জয় করতে হলে তার হাত ভেঙে দিতে হয় এবং জাতির মধ্যে বিভক্তি সৃষ্টি করতে হবে। আমাদের করোনা টিকা পাওয়া জরুরি। চীনের টিকা আমরা পাইনি? চাল ও পেঁয়াজের আকালে তা বন্ধ করে দেয়া হয় কেন? এর পরও কি বলা যায় ‘তারা’ আমাদের বন্ধু?
কাজী শামসুল আলম
ধাপ, রংপুর


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল