২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মোটরসাইকেল দুর্ঘটনা কি বন্ধ হবে না?

-

মোটরসাইকেল দুর্ঘটনায় প্রতিদিন সারা দেশে হতাহতের মর্মান্তিক ঘটনা ঘটছে। তাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ‘তরুণ প্রজন্ম’ তথা দেশের ভবিষ্যৎরা। এ দুর্ঘটনার লাগাম টেনে ধরতে হবে এখনই। একটা সুনির্দিষ্ট সময় পর্যন্ত পঁয়তাল্লিশ বছরের কম বয়স্কদের মোটরসাইকেল চালানো নিষিদ্ধ করতে হবে।
ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং ট্রাফিক আইনের ব্যাপারে অজ্ঞতা, অনভিজ্ঞতা ও উদাসীনতা মোটরসাইকেল চালনায় অযোগ্যতা হিসেবে গণ্য করতে হবে। ‘ব্যয়বহুল এবং সময়সাপেক্ষ’ হলেও আলাদা রোডের ব্যবস্থা করা এবং এ ব্যবস্থা না হওয়া পর্যন্ত মহাসড়কে ৪০ কিলোমিটারের বেশি বেগে চালনা নিষিদ্ধ করতে হবে। এই পদক্ষেপগুলো নিতে পারলে আশা করা যায়, মোটরসাইকেল দুর্ঘটনা আর ঘটবে না।
মোহাম্মদ ইব্রাহীম খলীলুল্লাহ,
বারইয়ারহাট, মিরসরাই


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল