২৯ সেপ্টেম্বর ২০২০

বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করুন

-

সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হলো, ড্রাইভারদের খামখেয়ালি ও বেপরোয়া গাড়ি চালানো। চালকদের খেয়ালিপনা দেখলে মনে হয়, তারা যেন রাস্তায় গাড়ি চালানোর প্রতিযোগিতায় নেমেছে। কার আগে কে স্টেশনে পৌঁছবে এবং মাত্রাতিরিক্ত যাত্রী উঠাবে সেটিই থাকে তাদের মাথায়। কিছু বাসচালক গাড়ির লাগামহীন গতির পাশাপাশি ডানে বামে না দেখে চালায়। অনেক ক্ষেত্রে দেখা যায়, তারা মাদকাসক্ত হয়ে বা ফোনে হরহামেশা কথা বলা অবস্থায় গাড়ি চালাচ্ছে। রাস্তায় ট্রাফিক পুলিশ থাকা সত্ত্বেও তারা কোনো আইনের তোয়াক্কাই করে না। তাদের ভুলের কারণে ঢাকার রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীকে প্রাণ দিতে হয়েছে, এমনকি ডান হাত হারাতে হয়েছে কলেজছাত্র রাজীবকে।
খুলনা-কুষ্টিয়া মহাসড়কটি একটি ব্যস্ততম মহাসড়ক। কিন্তু এ মহাসড়কে রূপসা-গড়াই বাসের লাগামহীন গতির কারণে সড়ক দুর্ঘটনা ঘটেই চলেছে। তবুও কর্তৃপক্ষের তেমন কোনো মাথাব্যথা নেই। অতি সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সফরে চালকের বেপরোয়া গতির কারণে বাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনা এড়াতে কঠোর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি প্রয়োজন জনসচেতনতা। কর্তৃপক্ষের কঠোর পদক্ষেপ কামনা করছি।
আবুজার গিফারী
শিক্ষার্থী, আইন বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)