০৭ জুন ২০২০

বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করুন

-

সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হলো, ড্রাইভারদের খামখেয়ালি ও বেপরোয়া গাড়ি চালানো। চালকদের খেয়ালিপনা দেখলে মনে হয়, তারা যেন রাস্তায় গাড়ি চালানোর প্রতিযোগিতায় নেমেছে। কার আগে কে স্টেশনে পৌঁছবে এবং মাত্রাতিরিক্ত যাত্রী উঠাবে সেটিই থাকে তাদের মাথায়। কিছু বাসচালক গাড়ির লাগামহীন গতির পাশাপাশি ডানে বামে না দেখে চালায়। অনেক ক্ষেত্রে দেখা যায়, তারা মাদকাসক্ত হয়ে বা ফোনে হরহামেশা কথা বলা অবস্থায় গাড়ি চালাচ্ছে। রাস্তায় ট্রাফিক পুলিশ থাকা সত্ত্বেও তারা কোনো আইনের তোয়াক্কাই করে না। তাদের ভুলের কারণে ঢাকার রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীকে প্রাণ দিতে হয়েছে, এমনকি ডান হাত হারাতে হয়েছে কলেজছাত্র রাজীবকে।
খুলনা-কুষ্টিয়া মহাসড়কটি একটি ব্যস্ততম মহাসড়ক। কিন্তু এ মহাসড়কে রূপসা-গড়াই বাসের লাগামহীন গতির কারণে সড়ক দুর্ঘটনা ঘটেই চলেছে। তবুও কর্তৃপক্ষের তেমন কোনো মাথাব্যথা নেই। অতি সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সফরে চালকের বেপরোয়া গতির কারণে বাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনা এড়াতে কঠোর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি প্রয়োজন জনসচেতনতা। কর্তৃপক্ষের কঠোর পদক্ষেপ কামনা করছি।
আবুজার গিফারী
শিক্ষার্থী, আইন বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।


আরো সংবাদ

পার্বত্যমন্ত্রী করোনা আক্রান্ত, হেলিকপ্টারে করে নেয়া হলো সামরিক হাসপাতালে পরিবর্তনের এখনই সময় : যুক্তরাষ্ট্রে বর্ণবাদ বিরোধী সমাবেশ থেকে বিক্ষোভকারীদের ডাক বগুড়ায় মিষ্টার হত্যা মামলা : প্রধান আসামি যুবলীগ নেতা জামালপুরে পুলিশসহ আরো ১৩ জন করোনায় আক্রান্ত বরিশালে একদিনে ৪ জনের মৃত্যু লাখে ৩০ জন আক্রান্ত হলেই ওই এলাকা ‘রেড’ জোনে নাগরপুরে নতুন করে ২ জনের দেহে করোনা শনাক্ত কিশোরগঞ্জে আরো ৪৫ জনের দেহে করোনা শনাক্ত করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৩৯৮,৩২১ চুয়াডাঙ্গায় নারী ক্রিকেটারের শ্লীলতাহানী বিয়ানীবাজার থেকে পালিয়েছেন করোনা আক্রান্ত সোনালী ব্যাংক কর্মকর্তা

সকল

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv