২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দু’টি দেশ, অভিন্ন অ্যাকশন

-

এবার ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের জানমাল, বাড়িঘরের ওপর সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলায় পুলিশের নিষ্ক্রিয়তার পরিপ্রেক্ষিতে দিল্লি হাইকোর্ট একটি পিটিশন আমলে নিয়ে আদালত বসানো হয় এবং শুনানি শেষে আদালত জনস্বার্থে কিছু অবজারভেশন দিলেন। এতে ক্ষুব্ধ হয়ে সাথে সাথে মুসলিমবিদ্বেষী কেন্দ্রীয় সরকার বিচারপতি মুরলিধরকে দিল্লি হাইকোর্ট থেকে বদলির অর্ডার ইস্যু করেছে। প্রায় কাছাকাছি সময়ে, বাংলাদেশের পিরোজপুরে জেলা শাখা ক্ষমতাসীন দলের সভাপতি ও তার স্ত্রী যিনি জেলা মহিলা লীগ সভানেত্রী, তাকে দুর্নীতির মামলায় জামিন না দেয়ায় সাথে সাথে জেলা জজকে স্ট্যান্ড রিলিজ করা হয়।
বিষয় দু’টি কি কাকতালীয় নাকি দুই দেশের মধ্যে কথিত ‘বিশেষ’ সম্পর্কের প্রভাব? কিছু দিন আগে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশ ও ভারত সম্পর্ক স্বামী-স্ত্রীর পর্যায়ে। মাত্র সে দিন সড়ক ও সেতুমন্ত্রী বললেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ।
ঢাকা

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল