০৪ আগস্ট ২০২০

দু’টি দেশ, অভিন্ন অ্যাকশন

-
24tkt

এবার ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের জানমাল, বাড়িঘরের ওপর সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলায় পুলিশের নিষ্ক্রিয়তার পরিপ্রেক্ষিতে দিল্লি হাইকোর্ট একটি পিটিশন আমলে নিয়ে আদালত বসানো হয় এবং শুনানি শেষে আদালত জনস্বার্থে কিছু অবজারভেশন দিলেন। এতে ক্ষুব্ধ হয়ে সাথে সাথে মুসলিমবিদ্বেষী কেন্দ্রীয় সরকার বিচারপতি মুরলিধরকে দিল্লি হাইকোর্ট থেকে বদলির অর্ডার ইস্যু করেছে। প্রায় কাছাকাছি সময়ে, বাংলাদেশের পিরোজপুরে জেলা শাখা ক্ষমতাসীন দলের সভাপতি ও তার স্ত্রী যিনি জেলা মহিলা লীগ সভানেত্রী, তাকে দুর্নীতির মামলায় জামিন না দেয়ায় সাথে সাথে জেলা জজকে স্ট্যান্ড রিলিজ করা হয়।
বিষয় দু’টি কি কাকতালীয় নাকি দুই দেশের মধ্যে কথিত ‘বিশেষ’ সম্পর্কের প্রভাব? কিছু দিন আগে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশ ও ভারত সম্পর্ক স্বামী-স্ত্রীর পর্যায়ে। মাত্র সে দিন সড়ক ও সেতুমন্ত্রী বললেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ।
ঢাকা

 


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)