২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ডব্লিউএফপির বিস্কুট

-

‘বিশ্ব খাদ্য কর্মসূচি’ বা ডব্লিউএফপির স্কুল ফিডিং কার্যক্রমের আওতায় বিনামূল্যে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুষ্টিসমৃদ্ধ বিস্কুট বিতরণ করা হয়ে থাকে। গত ১৭ মার্চ থেকে বিদ্যালয় বন্ধ থাকায় ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রায় ৯ দিনের বিস্কুট বিদ্যালয়গুলোতে জমা আছে। অনেক বিদ্যালয়ে ইঁদুরের উপদ্রব রয়েছে। ওষুধ দিয়েও ইঁদুর নিয়ন্ত্রণ করা যায় না। বিস্কুটের কারণে এই ইঁদুর সংখ্যায় আরো বৃদ্ধি পেয়েছে। অনেক বিদ্যালয়ে এই বিস্কুটগুলো হবে ইঁদুরের খাবার। সারা দেশে লকডাউনের কারণে নি¤œ আয়ের লোকজন সবচেয়ে সমস্যাগ্রস্ত। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেসব শিশু পড়তে আসে তারা সাধারণত অতি দরিদ্র পরিবারের সন্তান। এই বিস্কুটগুলো বিদ্যালয় এলাকার দরিদ্র পরিবারে বিতরণ করলে খাদ্যসঙ্কট ও পুষ্টিসঙ্কট থেকে রক্ষা পেত কিছু শিশু।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, স্কুলে জমা থাকা ডব্লিউএফপির বিস্কুটগুলো দরিদ্র শিশুদের মধ্যে এই সঙ্কট মুহূর্তে বিতরণের জন্য কী ব্যবস্থা নেয়া যায়Ñ তা ভাবতে পারেন। কোটি প্যাকেট বিস্কুট ইঁদুরের খাবারে পরিণত না করে দরিদ্র ও ক্ষুধার্ত শিশুদের মধ্যে বিতরণ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর সঙ্কটময় সময়ে মানবতার নিদর্শন রাখতে পারে।
শাকিলা নাছরিন পাপিয়া
সহকারী শিক্ষক, জুরাইন আদর্শ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঢাকা।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল