২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জানাই প্রার্থনা আল্লাহর দরবারে

-

বেশ কিছু দিন বিশ্বে তোলপাড় সৃষ্টি করেছে এবং তা অপ্রতিরোধ্য গতিতে দাবানলের গতিতে ছড়িয়ে পড়ছে। নাম ‘করোনা ভাইরাস’। সংবাদমাধ্যমের মতে, কোনো দেশের জনৈক ধর্মীয় নেতা দেশবাসীর কাছে হাঁটু গেড়ে করজোরে ক্ষমা চেয়েছেন, এরপর রাষ্ট্রই যুদ্ধ ঘোষণা করেছে সেই করোনার বিরুদ্ধে। যে দেশে এ ভয়াবহ জীবাণু উৎপত্তি, সেই চীনের প্রেসিডেন্ট নাকি একদিনের জন্য হলেও মহান স্রষ্টার সমীপে প্রার্থনায় অংশ নিয়েছিলেন। প্রার্থনায় যারা বিশ্বাসী, তারা মহামারী বা মড়ককে মহান স্রষ্টার একপ্রকার গজব মনে করে। সে ক্ষেত্রে সতর্কতার পাশাপাশি অন্তত মুসলিমরা মহান আল্লাহর দিকে রুজু হতে হবে আত্মসমপর্ণমূলক প্রার্থনা সহকারে। আশ্চর্যজনকভাবে পরিলক্ষিত হচ্ছে, চীনের মতো বিশেষত একটি নাস্তিক দেশের প্রেসিডেন্ট একদিনের জন্য আরাধনায় অংশ নিলেও আজ পর্যন্ত মুসলিমদের উদ্দেশে আল্লাহর দরবারে প্রার্থনার নির্দেশ এলো না তাদের সরকারগুলোর পক্ষ থেকে।
আমরা বিশেষ করে আমার জন্মভূমি বাংলাদেশের শান্তিপ্রিয় জনগণকে রক্ষার জন্য বিনয়াবনতচিত্তে মহান আল্লাহর দরবারে আকুতি জানালাম। হে আল্লাহ! আমাদের সবাইকে রক্ষা করুন, আমিন।
কাজী মো: গোলজার হোসেন
ইসলামপুর, পায়রাবন্দ, মিঠাপুকুর, রংপুর।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল