১১ আগস্ট ২০২২
`

নোয়াখালী উপকূল এক্সপ্রেস

-

এখন আন্তঃনগর ট্রেন আর লোকাল ট্রেনের মধ্যে তেমন পার্থক্য নেই। যেমন, আন্তঃনগর ট্রেন নোয়াখালী উপকূল এক্সপ্রেসে দাঁড়ানো যাত্রী বহন করা ছাড়াও এত বেশি বিরতি দেয়া হয় যে, এই ট্রেনের মূল বৈশিষ্ট্যই বিলুপ্ত। ট্রেনের মধ্যে হকার আর ভিুকদের অবাধ বিচরণ দেখে মনে হয় না, রেলের কোনো প্রশাসন রয়েছে।
ভৈরব, কুমিল্লা, আশুগঞ্জ, ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে এত যাত্রী ওঠানো হয় যে, এখন ট্রেনটাকে লোকাল বলেই মনে হয়। এসব যাত্রীর বেশির ভাগই বিনা টিকিটের। এদের কেউ ‘ভাড়া’ দিলেও তা রেলের তহবিলে জমা না হয়ে টিকিট চেকারের পকেটে যায়।
আন্তঃনগর ট্রেনের গৌরব ফিরিয়ে আনার লক্ষ্যে সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে যাত্রাবিরতি পুনঃনির্ধারণ করে রেলের গতি বৃদ্ধি এবং অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ করে হকার ও ভিুকদের ট্রেনের কামরায় প্রবেশ কঠোরভাবে নিষিদ্ধ করার জন্য কর্তৃপক্ষের ও রেলমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
মোহাম্মদ গিয়াস উদ্দিন হৃদয়
নোয়াখালী


আরো সংবাদ


premium cement
বঙ্গোপসাগরে লঘুচাপ : বহু ট্রলারডুবি, ১৯ জেলে নিখোঁজ ৫ থেকে ১১ বছরের শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ দ‌ক্ষিণাঞ্চ‌লের সব নদীর পা‌নি বিপৎস‌ীমার ওপরে, নিম্নাঞ্চল প্লা‌বিত ভারতের নতুন প্রধান বিচারপতি ললিত : যুক্ত ছিলেন বাবরি থেকে তিন তালাক মামলায় নিউ ইয়র্কের অ্যাটর্নি অফিসে জবানবন্দি দিতে অস্বীকৃতি ট্রাম্পের রাজধানীর হোটেলে নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক মুরগির একটি ডিম বিক্রি হলো ৫৮ হাজার টাকায়! মৃত্যু উপত্যকায় ১০০০ বছর পর বন্যা! ২৩টা গ্র্যান্ড স্ল্যাম কম কী? কোর্টকে বিদায় জানাতে প্রস্তুত সেরেনা দেশে ৩০ দিনের ডিজেল ১৯ দিনের অকটেন মজুদ আছে : বিপিসি চেয়ারম্যান চাকরির প্রলোভন দেখিয়ে ২ কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ৩

সকল