২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রিভিউ খারিজ, ফালুর খালাসের রায় বহাল

- ছবি - ইন্টারনেট

ত্রাণের টিন আত্মসাতের অভিযোগের মামলায় সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালুর খালাসের রায় বহাল রেখেছে আপিল বিভাগ।

এ মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের করা রিভিউ বৃহস্পতিবার খারিজ করে এই আদেশ দেয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ।

ফালুর আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে ২০০৭ সালে আশুলিয়া থানার এসআই মো: ইসমাইল হোসেন দুদক আইনে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য থাকার সময় সরকার দরিদ্রদের জন্য চার লাখ টাকার টিন বরাদ্দ করে। ফালু ত্রাণের সেসব টিন বিতরণ না করে তার লোকজনের মাধ্যমে আত্মসাৎ করেন।

ঢাকার ষষ্ঠ বিশেষ জজ সাক্ষ্য প্রমাণ গ্রহণ করে ২০০৮ সালের ২ জুন মোসাদ্দেক আলী ফালুকে পাঁচ বছর কারাদণ্ড, পাঁচ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেন।

পরে বিচারিক আদালতের এই রায়ের বিরেদ্ধে আপিল করেন মোসাদ্দেক আলী ফালু। আপিলের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মো: দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ সাক্ষ্য প্রমাণ বিশ্লেষণ করে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২০১৩ সালের ২২ মে তাকে বেকসুর খালাস দেন।

খালাসের ওই রায়ের বিরুদ্ধে দুদক আপিল করলে শুনানি নিয়ে হাইকোর্টের খালাসের রায় বহাল রাখে আপিল বিভাগ।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১

সকল