২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুর্নীতি করলে কোনো পুলিশ সদস্যকে ছাড় দেয়া হবে না : আইজিপি

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদল্লাহ আল-মামুন। - ছবি : সংগৃহীত

দুর্নীতি করলে কোনো পুলিশ সদস্যকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (২৩ মে) সকালে নৌ পুলিশ হেডকোয়ার্টার্সে নৌ-পুলিশের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্যের অপরাধের দায়ভার বাংলাদেশ পুলিশ বহন করবে না। কোনো পুলিশ সদস্য মাদক ও দুর্নীতির সাথে সম্পৃক্ত থাকলে তাকে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, নৌ-পুলিশ অল্প সময়ের মধ্যে নৌ-পথে যাত্রী, নৌ-যান মালিক এবং সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে। একই সাথে দেশের নৌপথের নিরাপত্তা এবং মৎস্য সম্পদ সংরক্ষণে নৌ পুলিশকে আরো পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী যে প্রত্যাশা নিয়ে নৌ-পুলিশ গঠন করেছেন সে প্রত্যাষা পূরণে আরো ভালোভাবে কাজ করতে হবে। ভালো কাজের মধ্য দিয়ে নিজেদের ভালো কাজের রেকর্ড ভাঙতে হবে।

আইজিপি বলেন, উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স' নীতিতে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দায়িত্ব পালনের ফলে উগ্রবাদ দমনে আমরা সফল হয়েছি। পুলিশের প্রতি মানুষের প্রত্যাশা বেড়েছে সেই প্রত্যাশা অনুযায়ী সেবাদিয়ে মানুষের আস্থা আর্জন করতে হবে। তিনি বলেন, সামগ্রীকভাবে পুলিশ ভালো কাজ করছে।

নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নৌ-পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নৌ-পুলিশের ১৪১টি থানা/ফাঁড়ির অফিসার ইনচার্জরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।


আরো সংবাদ



premium cement