২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

ফখরুল ও আব্বাসকে আদালতে নেয়া হয়েছে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস - ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়েছে।

আজ শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আনা হয়। তাদেরকে আদালতের হাজতখানায় রাখা হয়েছে।

জানা গেছে, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে এ সংক্রান্ত শুনানি অনুষ্ঠিত হবে।

তাদেরকে ডিবির কার্যালয় থেকে আদালতে আনা হলে কোর্ট প্রাঙ্গণে ক্ষোভ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখায় ডিবি।

এ বিষয়ে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য এনেছি। জিজ্ঞাসাবাদ শেষে বুধবারের (৭ ডিসেম্বর) ঘটনায় তাদের নির্দেশদাতা হিসেবে গ্রেফতার করেছি।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে পুলিশ আটক করেছে বলে দলের একজন নেতা জানান।

৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।

সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় পুলিশ বাদি হয়ে মামলা করেন।


আরো সংবাদ


premium cement