২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হাইকোর্টে বিএনপির ৮৩ নেতাকর্মীর আগাম জামিন

-

পুলিশের কর্তব্য কাজে বাধা, হামলা, ভাংচুর ও নাশকতার অভিযোগে নরসিংদী, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও টাঙ্গাইল জেলার বিভিন্ন থানায় দায়ের করা পৃথক পৃথক মামলায় বিএনপির ৮৩ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৩ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে বিএনপি নেতাকর্মীরা হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমার্পণ করতে বলা হয়েছে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সাথে ছিলেন আইনজীবী মো: মাকসুদ উল্লাহ, রুকনুজ্জামান সুজা, মীর আবদুল হালিম, কে আর খান পাঠান, মো: উজ্জল হোসেন, রুহুল আমীন, অ্যাডভোকেট মুকুল প্রমুখ।

জামিনপ্রাপ্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর থানার ১৫ জন, নরসিংদীর ৩৮ জন, হবিগঞ্জের ১৯ এবং টাঙ্গাইল জেলার ১১ জন বিএনপি নেতাকর্মী রয়েছেন বলে আইনজীবীরা জানিয়েছেন।

আইনজীবীরা জানান, গত ১৯ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে নিহত হয় ছাত্রদল নেতা নয়ন। এ ঘটনার পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়। এ ঘটনায় মোট ১৭ জন আসামির মধ্যে ১৫ জন এদিন হাইকোর্টে হাজির হয়ে জামিন নেন।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য পালনে বাধা, পুলিশের সাথে সংঘর্ষ, হামলা ও নাশকতার অভিযোগে নরসিংদী, হবিগঞ্জ ও টাঙ্গাইল জেলার বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয় বলে আইনজীবীরা জানান।


আরো সংবাদ



premium cement