১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে গ্রেফতার এক উগ্রবাদীর জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট

- ছবি : সংগৃহীত

ময়মনসিংহ থেকে গ্রেফতারর নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের এক সদস্য শোয়াইব আহম্মদকে দেয়া জামিন প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিচারপতি মো: কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমদ ভূঁইয়া। তিনি সাংবাদিকদের জানান, গত রোববার শোয়াইব আহম্মদ নামের ওই উগ্রবাদীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এ জামিনাদেশের বিরুদ্ধে আপিল করার জন্য নোট দেয়া হয়েছিল। এর মধ্যে আজ আবার জামিন আবেদনটি কার্যতালিকায় আনেন আদালত। এরপর রোববারের দেয়া জামিনাদেশ প্রত্যাহার করেন হাইকোর্ট।

গত বছরের ২৮ আগস্ট ময়মনসিংহ কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করেন র‌্যাব-৩-এর নায়েব সুবেদার (ডিএডি) মো: ফিরোজ খান। মামলার এজাহারে বলা হয়, তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জানা যায়, কোতোয়ালি মডেল থানাধীন বয়ড়া গ্রামের মো: শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছেন। এরপর অভিযান চালিয়ে সকাল ৭টার সময় শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানান, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে জিহাদি বক্তব্য শুনে জিহাদে উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচনী এবং ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে তারা শয়তানের দল বলে অভিহিত করেন। তারা দেশের সংবিধান ও জাতীয় সংসদকেও স্বীকার করে না।

তাদের কাছ থেকে উদ্ধার করা মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ সাংগঠনিক ট্রেনিং ফরম সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে জানান, তারা আনসার আল ইসলামের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ নামক লোন উলফা (একাকী শিকার) সংগঠন তৈরির জন্য সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে আসছিলেন। সশরীরে এবং সামাজিক মাধ্যমে তাদের মতাদর্শে উদ্বুদ্ধদের মাঝে দেশব্যাপী ফরম বিতরণ করতেন। এসব অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে এ মামলা করা হয়। এ মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন শোয়াইব।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল