২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফারদিন হত্যা : বুশরার দেয়া তথ্য যাচাই-বাছাই চলছে

ফারদিন হত্যা : বুশরার দেয়া তথ্য যাচাই-বাছাই চলছে - ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার (২২) কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই চলছে। তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে মামলার তদন্ত সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রিমান্ড শেষে তদন্তের কাজ শেষ না হওয়ায় আদালতে তাকে কারাগারে আটক রাখার দাবি জানিয়ে করা আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মজিবুর রহমান এসব কথা উল্লেখ করেন।

আজ ঢাকা ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, ‘আমাতুল্লাহ বুশরাকে পাঁচ দিনের রিমান্ডে পেয়ে উচ্চ আদালতের নিয়ম মেনে সতর্কতার সাথে মামলা-সংক্রান্ত বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। রিমান্ডে পাওয়া তথ্য যাচাই-বাছাই চলছে। আসামি বুশরা জামিনে মুক্তি পেলে তদন্ত কার্যক্রমে বিঘ্নতা সৃষ্টিসহ পলাতক হওয়ার সম্ভবনা রয়েছে। তাই মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে জেল হাজতে আটক রাখার আবেদন করছি ‘

এর আগে ফারদিনের বাবা কাজী নুর উদ্দিন রানা বুশরার নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনের নামে মামলা করেন। ৯ নভেম্বর দিবাগত রাত ৩টায় এ মামলা হয়। এরপর বনশ্রী এলাকা থেকে বুশরাকে গ্রেফতার করে রামপুরা থানা পুলিশ। ১০ নভেম্বর তাকে আদালতে হাজির করা হয়।

তিন দিন নিখোঁজ থাকার পর ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। লাশের ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানান তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তাকে হত্যা করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement