২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পদ্মা সেতুর নাট বল্টু খোলা সেই বায়েজিদের জামিন স্থগিত

পদ্মা সেতুর নাট বল্টু খোলা সেই বায়েজিদের জামিন স্থগিত - ছবি : সংগৃহীত

উদ্বোধনের পর পদ্মা সেতুর নাট বল্টু খোলার ভিডিও ভাইরাল হওয়া সেই বাইজিদ তালহার জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদেশে বিচারক বলেন, আগামী ৩১ অক্টোবর পর্যন্ত তার জামিন স্থগিত থাকবে। এরপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

এর আগে গত ২৬ জুন রাজধানীর শান্তিনগর এলাকা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাকে আটক করে।

বায়েজিদের বাড়ি পটুয়াখালীতে। তিনি রাজধানীতে বেসরকারি চাকরি করেন।

এর আগে বায়জিদ সেতুর নাটবল্টু খুলছেন এমন একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। এরই ভিত্তিতে তাকে আটক করা হয়।

সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) জানান, ‘ভিডিওতে যে যুবককে পদ্মা সেতুর নাটবল্টু খুলতে দেখা গেছে, তাকে আমরা আটক করে জিজ্ঞাসাবাদ করছি। তিনি কেন এই কাজ করেছেন, সেটা জানার চেষ্টা করা হচ্ছে।’

প্রসঙ্গত, কাইসার ৭১ (Kaisar71) নামক একটি টিকটক অ্যাকাউন্টের লোগো লাগানো ৩৬ সেকেন্ডের সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার ভিডিওটি মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মা সেতুর কংক্রিটের রেলিংয়ের ওপর দিয়ে লোহার রেলিংয়ের দুটি নাট খুলছেন। এই নাট দুটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সাথে। এরপর সেই যুবক নাট দুটি বাঁ হাত দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে খুলে ডানহাতে নেন এবং আবার বাঁ হাতের ওপর রাখেন।

নাট দুটি খুলে হাতের ওপর রেখে বলেন, ‘এই হলো আমাদের পদ্মা সেতু। আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু।’ এ সময় পাশ থেকে আরেকজনকে বলতে শোনা যায়, ‘নাট খুলে ভাইরাল করে দিয়েন না।’

ভিডিওটি বায়েজিদের টিকটক অ্যাকউন্টে আপলোড করার পর ফেসবুকেও সেটি ভাইরাল হয়। পরে ওইদিন বিকেলে তার অ্যাকাউন্টে ‘প্রাইভেট’ করা অবস্থায় দেখা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর শুরু হয় তীব্র সমালোচনা। ওই যুবকের এমন কাণ্ড দেখে অনেকেই তার শাস্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement

সকল