২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

ওসির বিপুল সম্পদের বিষয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

ওসির বিপুল সম্পদের বিষয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট -

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের ৮তলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ সম্পর্কে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে।

বুধবার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জনস্বার্থে এ রিট দায়ের করেন।

রিটে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রেসপনডেন্ট করা হয়েছে।

বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গত ৮ আগস্ট সোমবার ওসি মনিরুল ইসলামের ৮তলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগটি হাইকোর্টের নজরে আনেন। বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে এনে নির্দেশনা চান আইনজীবী সুমন। তখন আদালত দুদক আইনজীবী খুরশীদ আলম খানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এ বিষয়ে অবশ্যই অনুসন্ধান হওয়া উচিত।

আইনজীবী সুমন সাংবাদিকদের বলেন, পরে আদালত তদন্ত চেয়ে বিষয়টি নিয়ে লিখিত পিটিশন দাখিল করতে বলেন।

ব্যারিস্টার সুমন বাসস'কে বলেন, আমার কাছে মনে হয়েছে, বিষয়টি আদালতের নজরে আনা দরকার। দুদকের তদন্তের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। তিনি বলেন, দেশে অসংখ্য সৎ পুলিশ অফিসার রয়েছে। কিন্তু এই ওসির মতো যদি সবাই এত সম্পদ বানান, তাহলে সৎ অফিসার যারা, তারা মনে অনেক বেশি কষ্ট পাবেন। এভাবে অসৎ অফিসাররা যদি ট্রেন্ড তৈরি করেন, তাহলে সৎ অফিসার খুঁজে পাওয়া যাবে না। এজন্য বিষয়টি আদালতের নজরে নিয়ে এসেছি।

উল্লেখ্য, গত ৪ আগস্ট ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে একটি জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement