২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

খন্দকার মাহবুবসহ ৫ আইনজীবীর বিরুদ্ধে নাশকতার মামলার কার্যক্রম স্থগিত

খন্দকার মাহবুবসহ ৫ আইনজীবীর বিরুদ্ধে নাশকতার মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। - ছবি : সংগৃহীত

প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খানসহ পাঁচ আইনজীবীর বিরুদ্ধে পল্টন থানায় দায়ের করা নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

একইসাথে তাদের বিরুদ্ধে দায়ের করা এ মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সরকারের সংশ্লিষ্টদের আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: সেলিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খন্দকার মাহবুব হোসেন ও আব্দুর রেজাক খান এবং মাসুদ রানা মামলা পরিচালনা করেন।

অন্য তিন আইনজীবী হলেন- নিতায় রায় চৌধুরী, ফেরদৌস আক্তার ওয়াহিদা ও তৌহিদুল ইসলাম।

গত ১০ মে এ মামলায় খন্দকার মাহবুব হোসেনসহ ৭২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়াসহ পাঁচ থেকে সাতটি অভিযোগে পুলিশ আমাদের বিরুদ্ধে এই গায়েবী মামলা দায়ের করে। আমিসহ এ মামলার অন্য আসামিরা সম্পূর্ণ নির্দোষ। রাজনৈতিক উদ্দেশে হেয় প্রতিপন্ন করার জন্য এ মামলা করা হয়েছে।

২০১৮ সালের ১২ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার বিরুদ্ধে এবং তার মুক্তি চেয়ে বিএনপি নেতাকর্মীরা মিছিল করে। মিছিলের সময় নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে রাজধানীর পল্টন থানায় এ মামলা করা হয়। খন্দকার মাহবুবসহ ৭২ জনকে এ মামলায় আসামি করা হয়। এ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়ে নিম্ন আদালতে নিয়মিত হাজিরা দেন খন্দকার মাহবুবসহ অন্য আসামিরা। পুলিশ তদন্ত করে ২০১৯ সালে এ মামলায় চার্জশিট দাখিল করে।


আরো সংবাদ



premium cement