২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিক্ষক হত্যা মামলায় স্কুলছাত্রের বাবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

- ছবি : বাসস

ঢাকার সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলায় অভিযুক্ত স্কুলছাত্র আশরাফুল আহসান জিতুর বাবা উজ্জ্বল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এসময় তিনি ঘটনার দায় স্বীকার করে স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিত ঢাকার সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আশরাফুজ্জামান তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউর আনোয়ারুল কবীর বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৯ জুন ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তারও আগে ২৮ জুন মধ্যরাতে পুলিশ কুষ্টিয়ার কুমারখালী থেকে তাকে গ্রেফতার করে।

এদিকে ২৯ জুন সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে আশরাফুল আহসান জিতুকে গ্রেফতার করে র‌্যাব। পরের দিন ৩০ জুন তাকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতে পাঠানো হয়।

এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক এমদাদুল হক।

শুনানি শেষে ঢাকা সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসান তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৫ জুন স্ট্যাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে গুরুতর জখম করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল আহসান জিতু। গত ২৭ জুন ভোরে চিকিৎসাধীন অবস্থায় ওই শিক্ষক মারা যান।

এ ঘটনায় শিক্ষকের ভাই অসীম কুমার সরকার আশুলিয়া থানায় ওই ছাত্রসহ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement