২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মহানবীকে নিয়ে কটূক্তিকারী আইনজীবীকে গ্রেফতার চেয়ে লিগ্যাল নোটিশ

-

মহানবী হজরত মুহাম্মদ সা:-কে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য প্রচারের দায়ে অ্যাডভোকেট সাইফুর রেজাকে গ্রেফতার ও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (৪ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু এ নোটিশ প্রেরণ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ প্রেরণের বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট জুলফিকার আলী বলেন, সম্প্রতি বিশ্বনবী হজরত মুহাম্মদ সা:-কে নিয়ে অ্যাডভোকেট সাইফুর রেজা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। যা সুস্পষ্টভাবে মুসলমানদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত এবং সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের উস্কানি প্রদানের অভিপ্রায়ও বটে।

এজন্য ২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক দোষী ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশনা প্রদান ও প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নোটিশ প্রেরণ করা হয়েছে বলে জানান এই আইনজীবী।

নোটিশে বলা হয়, গত ১৪ জুন ব্যারিস্টার ফাহিম হোসাইন একটি ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেন। যাতে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ সা:-এর স্ত্রীদের নাম উল্লেখ করা হয়েছে। উক্ত ফেসবুক স্ট্যাটাসে সাইফুর রেজা (Saifur Reza) নামক আইডি থেকে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তার এই কটূক্তি দ্বারা তিনি আমারসহ সমগ্র বিশ্বের মুসলমানদের অনুভূতিতে চরমভাব আঘাত করেছেন।

এর মাধ্যমে সাইফুর রেজা ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮এর ২৮(১), ২৮(২) ধারা দণ্ডবিধি ২৯৫-এ ধারার অপরাধ সংঘটিত করেছেন। এছাড়া এমন মন্তব্যের ফলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে শান্তি ও শৃঙ্খলা বিঘ্নের সমূহ সম্ভবনা রয়েছে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এ প্রেক্ষিতে নোটিশে বর্ণিত অভিযোগ বিবেচনায় জাতীয় নিরাপত্তার স্বার্থে, বিশ্বনবীকে নিয়ে কূরুচিপূর্ণ মন্তব্য প্রদানকারী অ্যাডভোকেট সাইফুর রেজাকে রাষ্ট্র কর্তৃক মামলা দায়ের করে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করতে বলা হয়েছে। অন্যথায় যথাযথ প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করা হবে বলেও নোটিশে বলা হয়।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল