০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`
সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষের সামনে হাতাহাতি

সজলসহ ৬ আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

সজলসহ ৬ আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা। - ছবি : নয়া দিগন্ত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষের সামনে বিএনপি ও সরকার সমর্থক আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় গাজী কামরুল ইসলাম সজলসহ ছয়জন আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে শতাধিক আইনজীবী অংশ নিয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলসহ ছয়জন আইনজীবীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক এ জে মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান।

নিজ ব্ক্তৃতায় তিনি বলেন, গাজী কামরুল ইসলাম সজলসহ যে ছয়জন আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। আমরা যে সুপ্রিম কোর্টে ওকালতি করি মানুষ আমাদের সম্মান করে। কিন্তু আমাদের যে মর্যাদাহানী হয়েছে তা ফিরিয়ে আনতে হবে। আমাদের আন্দোলন সংগ্রাম চলবে, একদিনের জন্যও থামবে না।

বিক্ষোভে সভাপতির বক্তব্যে এ জে মোহাম্মদ আলী বলেন, আগামী ২৫ মে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীদের বিজয়ী করতে আপনারা সবাই উপস্থিত থাকবেন। সুষ্ঠভাবে বার কাউন্সিলের ভোট সমাপ্ত করার জন্য আপনারা উপস্থিত থাকবেন। আমাদের ভোট ছিনিয়ে নেয়া সহজ হবে না। এটা মগের মুল্লুক না। আমরা এটা মগের মুল্লুক বানাতে দেব না।

এ সময় আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ জসীম উদ্দীন সরকার, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আব্দুল মতিন, মো: আখতারুজ্জাসান, রাগীব রউফ চৌধুরী, মির্জা আল মাহমুদ প্রমুখ। সভা সঞ্চালনা করেন আইনজীবী মোহাম্মদ আলী।

উল্লেখ্য, গত ১৮ মে সুপ্রিম কোর্ট বার সম্পাদকের পদ দখলের প্রতিবাদে বিএনপি সমর্থক আইনজীবীদের বিক্ষোভের সময় সম্পাদকের কক্ষের সামনে সরকার সমর্থক আইনজীবীদের সাথে ব্যাপক হাতাহাতি, কিল-ঘুষি ও হট্টগোলের ঘটনা ঘটেছে। দুই পক্ষে আইনজীবীদের সাথে হাতাহাতি-ধস্তাধস্তি হয়। এ সময় একজন আইনজীবী আহত হন। এ ঘটনায় পরের দিন ১৯ মে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলসহ ছয়জন আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


আরো সংবাদ


premium cement