২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আত্মসমর্পণের পর কারাগারে জিকে শামীমের মা

জিকে শামীম - ছবি - সংগৃহীত

অবৈধ সম্পদ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের মা আয়েশা আক্তারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় আয়েশা আক্তার মঙ্গলবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আয়েশা আক্তারের পক্ষে জামিন শুনানিতে তার আইনজীবী মোঃ মিজানুর রহমান বলেন, ‘ছেলের দায় এই বৃদ্ধার ঘাড়ে চাপবে কেন? তিনি বৃদ্ধা, অসুস্থ।’

অন্যদিকে জামিন আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ গত বছরের ১৬ নভেম্বর এ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে আয়েশা আক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে এই মামলা করেন দুদকের উপ-পরিচালক মোঃ সালাহউদ্দিন।

২০২১ সালের শুরুর দিকে এ মামলায় তাদের দু’জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। শামীমের বিরুদ্ধে মাদক, মুদ্রা পাচার ও অস্ত্র আইনেইও তিনটি মামলা রয়েছে।

অনুসন্ধানে জি কে শামীমের মা আয়েশা আক্তারের কোনো বৈধ আয়ের উৎস খুঁজে না পাওয়ায় এ মামলায় তাকেও আসামি করে দুদক।

দেখুন:

আরো সংবাদ



premium cement
মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি

সকল