২১ মে ২০২২
`

অভিনেত্রী শিমু হত্যায় স্বামী ও তার বন্ধু রিমান্ডে

অভিনেত্রী শিমু হত্যায় স্বামী ও তার বন্ধু রিমান্ডে - ছবি : সংগৃহীত

অভিনেত্রী রাইমা ইসলাম শিমু হত্যা মামলায় গ্রেফতার তার স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও তার বন্ধু ফরহাদকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত মঙ্গলবার এই আদেশ দেন। এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশের আদালত পরিদর্শক মেজবাহ উদ্দিন আহমেদ।

পরিদর্শক মেজবাহ উদ্দিন বলেন, দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাদের দুজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, দীর্ঘ দিনের দাম্পত্য কলহের জেরে শিমুর স্বামী তাকে ‘হত্যা করেন’ বলে স্বীকার করেছেন। হত্যার পর লাশ গুমে তিনি বন্ধু ফরহাদের সহযোগিতা নেন।

সোমবার ঢাকার কেরানীগঞ্জে সড়কের পাশ থেকে বস্তাবন্দী অবস্থায় রাইমা ইসলাম শিমুর লাশ উদ্ধার করা হয়। পরে তার স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও ফরহাদকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল দিবাগত রাত চারটার দিকে রাজধানীর কলাবাগান থানার গ্রীন রোড এলাকা থেকে তাঁদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে হুন্দাইয়ের ছাই রঙের একটি ব্যক্তিগত গাড়ি উদ্ধার করা হয়। শিমুর স্বামী খন্দকার শাখাওয়াত আলীমের বাড়ি ফরিদপুরের কমলপুর গ্রামে।

পুলিশের দেয়া তথ্য মতে, খন্দকার শাখাওয়াত আলীম ও রাইমা ইসলাম দম্পতির ১৫ বছরের এক মেয়ে এবং ৭ বছরের এক ছেলে রয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গত রোববার সকাল সাতটা থেকে আটটার মধ্যে কোনো এক সময়ে শিমুকে হত্যা করা হয়। যে গাড়ি ব্যবহার করে শিমুর লাশ গুমের চেষ্টা করা হয়েছে, সেই গাড়ি জব্দ করে থানায় নেওয়া হয়েছে। অন্যান্য আলামতও সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে রাইমা ইসলাম শিমুর বড় ভাই হারুন অর রশিদ ও শহিদুল ইসলাম খোকন এবং ছোট বোন ফাতেমা নিশা কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করতে যান। বিকেল চারটার দিকে হারুন অর রশিদ বাদী হয়ে হত্যা মামলা করেন।

নিহতের ছোট বোন ফাতেমা নিশা সাংবাদিকদের বলেন, ‘এমন কোনো দিন নেই যে বোনের সাথে আমার কথা হয়নি। আমার বোনের স্বামী তাকে মেরেছে কি না, সেটি আমরা জানি না। ১৮ বছরের সংসারে তাদের মধ্যে পারিবারিক কিংবা অন্য কোনো বিষয় নিয়ে কলহ দেখিনি। আমি শিমুর স্বামীর সাথে কথা বলব। তাকে জিজ্ঞাসা করব, কেন আপনি হত্যাকাণ্ডটি করেছেন? ভালোবেসে বোনকে বিয়ে করেছিলেন। ১৮ বছরের সংসার আপনাদের। বোনের অপরাধটা কী ছিল?’


আরো সংবাদ


premium cement