০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

জেএমবি’র দাওয়াহ শাখার প্রধান গ্রেফতার

জেএমবি’র দাওয়াহ শাখার প্রধান গ্রেফতার - ছবি : সংগৃহীত

জামায়াতুল মুদাহিদিন বাংলাদেশ (জেএমবি)’ দিনাজপুর ও নীলফামারী জেলার দাওয়াহ শাখার অন্যতম প্রধান হাফেজ মো. ওয়াহিদুল ইসলাম (৩৮)-কে রাজধানীর গাবতলী এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

ওয়াহিদুল ইসলাম দিনাজপুরের খানাসামা থানার মন্ডলের বাজার কুমুড়িয়া হাফিজিয়া মাদরাসার হেফজ্খানার শিক্ষক বলে জানিয়েছে এটিইউ।

বৃহস্পতিবার এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান তাকে গ্রেফতারের বিষয়টি বাসসকে নিশ্চিত করেছেন।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর গাবতলী আরিচা হাইওয়ের এসএস ফিলিং স্টেশনের সামনে থেকে তাকে আটক করা হয়। তার নিকট থেকে একটি মোবাইল ফোন সেট ও দু’টি সীম কার্ড জব্দ করা হয়।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, ওয়াহিদুল ইসলাম মাদ্রাসায় শিক্ষকতার আড়ালে তিনি দিনাজপুর ও নীলফামারি জেলার জেএমবি’র দাওয়াহ শাখার অন্যতম প্রধান হিসেবে দাওয়াতি ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এটিইউ’র পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গত ৪ ডিসেম্বর নীলফামারী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জেএমবি’র ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নীলফামারী সদর থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের পুলিশ হেফাজতে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত ১১ ডিসেম্বর এন্টি টেররিজম ইউনিট এর একটি গোয়েন্দা দল নীলফামারি ও দিনাজপুর অঞ্চলে অভিযান চালিয়ে জেএমবি’র ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

এ ঘটনায় নীলফামারী সদর থানায় মামলা দায়েরের পর আসামিদেরকে আদালতে সোপর্দ করা হয়। এরপর থেকে ওই এলাকার জেএমবি’র সক্রিয় সদস্যরা ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
সেচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু জামায়াত আর্ত-মানবতার মুক্তির জন্য অবিরাম কাজ করে যাচ্ছে : সেলিম উদ্দিন আফগানিস্তানের জন্য বাণিজ্য ও বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করেছে চীন আগ্রার জামে মসজিদ খুঁড়তে চেয়ে হাইকোর্টে আবেদন! এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর ঢাকা-আশুলিয়ায় দীর্ঘ যানজট : বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাতের সময়সূচি গ্রীষ্মে ফুলকপি চাষে সফলতা পেলেন কুমিল্লার ইউসুফ ঈদের দিন কি বৃষ্টি হবে? কেন বার বার কোভিড হচ্ছে? ‘হার্ড ইমিউনিটি’ কি কেবলই মন-ভোলানো গল্পকথা? কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাকিস্তানের গোয়েন্দা প্রধানের

সকল