২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মেয়র আতিকুলের বিরুদ্ধে মামলা খারিজ

- ছবি - সংগৃহীত

মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগ তুলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করেন রাজধানীর ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার মোঃ আব্দুর রহিম। এরপর আদালত বাদির জবানবন্দি গ্রহণ করেন। কিন্তু মামলা নেয়ার মতো কোনো উপাদান না থাকায় এটি খারিজ করে দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন।

মামলা নেয়ার আবেদনে বলা হয়, গত ২ জুন মেয়র আতিকুল গণমাধ্যমে বাদী আবদুর রহিম সম্পর্কে মানহানিকর বক্তব্য দিয়েছেন।

মামলার আবেদনে বলা হয়, মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খাল দখল ও দূষণের এক উদাহরণ ভাষানটেক প্রকল্প। বস্তিবাসীর পুনর্বাসন করা হবে। রহিম নামের এক ব্যক্তি খালের ওপর অবৈধ স্থাপনা তৈরি করেছেন।

মামলার আবেদনে আরো বলা হয়, ২ জুন ভাষানটেক প্রকল্পের ভবন ভেঙে দিয়েছে ডিএনসিসি। এর মধ্য দিয়ে মেয়র আতিকুল ক্ষমতার অপব্যবহার করেছেন বলে মামলা নেয়ার আবেদনে অভিযোগ করা হয়।

ট্রাইব্যুনালে বাদির পক্ষে ছিলেন আইনজীবী ফারুক হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল