০৬ ডিসেম্বর ২০২১
`

মেয়র আতিকুলের বিরুদ্ধে মামলা খারিজ


মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগ তুলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করেন রাজধানীর ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার মোঃ আব্দুর রহিম। এরপর আদালত বাদির জবানবন্দি গ্রহণ করেন। কিন্তু মামলা নেয়ার মতো কোনো উপাদান না থাকায় এটি খারিজ করে দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন।

মামলা নেয়ার আবেদনে বলা হয়, গত ২ জুন মেয়র আতিকুল গণমাধ্যমে বাদী আবদুর রহিম সম্পর্কে মানহানিকর বক্তব্য দিয়েছেন।

মামলার আবেদনে বলা হয়, মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খাল দখল ও দূষণের এক উদাহরণ ভাষানটেক প্রকল্প। বস্তিবাসীর পুনর্বাসন করা হবে। রহিম নামের এক ব্যক্তি খালের ওপর অবৈধ স্থাপনা তৈরি করেছেন।

মামলার আবেদনে আরো বলা হয়, ২ জুন ভাষানটেক প্রকল্পের ভবন ভেঙে দিয়েছে ডিএনসিসি। এর মধ্য দিয়ে মেয়র আতিকুল ক্ষমতার অপব্যবহার করেছেন বলে মামলা নেয়ার আবেদনে অভিযোগ করা হয়।

ট্রাইব্যুনালে বাদির পক্ষে ছিলেন আইনজীবী ফারুক হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম।



আরো সংবাদ


অবিরাম বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি ডেনমার্কে ‘ওমিক্রন’ ধরণে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে চকরিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৫ দিন সাগরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার ওমিক্রন আতঙ্কের মাঝেই ভারতে আসছেন পুতিন মুম্বাই বিমানবন্দরে আটকে দেয়া হলো অভিনেত্রী জ্যাকলিনকে বাংলাদেশ তলাবিহীন নয়, এখন একটা উপচে পড়া ঝুড়ি : তথ্যমন্ত্রী ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৫২ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে ওমিক্রন বাড়ছে, আমেরিকা ও ব্রিটেন সফরে শর্ত

সকল

বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)